সময় মতো প্রকল্প শেষ করতে এলজিআরডি মন্ত্রীর নির্দেশ

সময় মতো প্রকল্প শেষ করতে এলজিআরডি মন্ত্রীর নির্দেশ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সব ধরনের প্রকল্পের কাজ সময়মতো শেষ করার নির্দেশ দিলেন নতুন মন্ত্রী তাজুল ইমলাম।

তিনি বলেছেন, সময়ের মধ্যে অবশ্যই মানসম্পন্ন কাজ করতে হবে। এক্ষেত্রে কোনো ধরনের ছাড় নয়।

মঙ্গলবার (৮ জানুয়ারি) বিকেলে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে কর্মকর্তাদের সঙ্গে পরিচয়ের সময় তাদের এই নির্দেশ দেন মন্ত্রী। এসময় তার পাশে ছিলেন প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য ও মন্ত্রণালয়ের অন্যান্য বিভাগের প্রধানরা।

তাজুল ইসলাম বলেন, আমলাতান্ত্রিক জটিলতার কথা প্রায়ই শোনা যায়। আমাদের অনেক সিদ্ধান্ত একমাস, ১৫ দিন ১০ দিনেও সমাধান হয় না। দেখা যায় সিদ্ধান্ত দিতেই ডিলে হচ্ছে তাহলে কাজ হবে কি করে? আপনাদের সিদ্ধান্ত দেওয়ার ক্ষেত্রে আরও স্মার্ট হতে হবে।

তিনি বলেন, আমাদের কাজ হতে হবে প্রয়োজন নির্ভর। কোনো এলাকায় কোনো ধরনের কাজটি করতে হবে সেটা আগেই নির্ধারণ করতে হবে। তবে অবশ্যই মান সম্পন্ন কাজ হতে হবে। কাজের মানের ক্ষেত্রে কোনো ধরনের ছাড় নয় বলে কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন আমাদের প্রধানমন্ত্রী অঙ্গীকার রক্ষার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ। আমরা কেনো পারবো না, আমরা নির্বোধ হতে পারি না।

তিনি আরও বলেন, আমি দুর্নীতিকে ঘৃণা করি। কাজেই দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি। আমার দ্বারা কারো ক্ষতি হোক সেটা আমি চাই না।