সন্দেহ হলেই পুলিশের ডোপ টেস্ট: আইজিপি

সন্দেহ হলেই পুলিশের ডোপ টেস্ট: আইজিপি


রাজশাহী প্রতিনিধি: সন্দেহভাজন মাদকাসক্ত পুলিশ সদস্যদের ডোপ টেস্ট করার নির্দেশ দেওয়া হয়েছে বলে আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী জানিয়েছেন। মঙ্গলবার সকালে রাজশাহী পুলিশ লাইন্সে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আইজিপি বলেন, “পুলিশের সকল ইউনিটকে ইতোমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে, আচরণে বা তথ্যের ভিত্তিতে কোনো পুলিশ সদস্য মাদকাসক্ত বলে সন্দেহ হলে সঙ্গে সঙ্গে ডোপ টেস্ট করানো হবে।

এ প্রক্রিয়া অব্যাহত থাকবে জানিয়ে তিনি বলেন, পুলিশেই প্রথম ডোপ টেস্ট করে চাকরিতে নিয়োগ দেওয়া শুরু হয়। এখন অন্যান্য সংস্থাও শুরু করেছে। অনুষ্ঠানে আইজিপি রাজশাহী মহানগর পুলিশের সদর দপ্তর ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, মহানগর পুলিশ ও জেলা পুলিশের পৃথক দুটি নতুন ব্যারাক ভবন উদ্বোধন করেন। পুলিশ কর্মকর্তারা জানান, প্রায় নয় কোটি টাকায় মহারগর পুলিশের এই সদর দপ্তর নির্মাণ করা হচ্ছে। দেড় হাজার বর্গফুটের ১০ তলা ভবনে আধুনিক কনফারেন্স রুমসহ ৫০টি গাড়ি পার্কিংয়ের সুবিধা থাকবে। থাকবে তিনটি লিফট। নয় মাসের মধ্যে নির্মাণ কাজ শেষ কারার পরিকল্পনা রয়েছে বলে তারা জানান।

রাজশাহী রেঞ্জের ডিআইজি খুরশিদ আলম, পুলিশ কমিশনার এসএম হাফিজ আক্তার, জেলার পুলিশ সুপার মো. শহিদুল্লাহ অনুষ্ঠানে ছিলেন। এর আগে পুলিশ লাইন্সে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নারী কল্যাণ সমিতির কার্যালয় ভবন ও শোরুম উদ্বোধন করেন সমিতির সভাপতি ও আইজিপি পত্মী হাবিবা জাবেদ।