‘সত্তে পে সত্তা’র রিমেকে ঋত্বিকের সঙ্গে আনুশকা!

‘সত্তে পে সত্তা’র রিমেকে ঋত্বিকের সঙ্গে আনুশকা!

মেগাস্টার অমিতাভ বচ্চনের সুপারহিট সিনেমা ‘সত্তে পে সত্তা’র (১৯৮২) রিমেক নির্মাণ করতে জুটি বেঁধেছেন পরিচালক ফারাহ খান ও প্রযোজক রোহিত শেঠি। কিন্তু বহু তারকাখচিত এই সিনেমার প্রধান চরিত্রগুলো নিয়ে জল্পনা-কল্পনার শেষই হচ্ছে না।


নির্মাতারা চূড়ান্ত ঘোষণা না দিলেও কানাঘুষা চলছে বেশ কয়েকজনকে নিয়ে। এই জল্পনার সবশেষ সংযোজন হলো, রিমেকটিতে প্রথমবার জুটি বাঁধতে যাচ্ছেন ঋত্বিক রোশন ও আনুশকা শর্মা।

অমিতাভ বচ্চন ও হেমা মালিনী জুটির সিনেমা ‘সত্তে পে সত্তা’ রিমেক করা হচ্ছে দীর্ঘ ৩৭ বছর পরে। এই বিখ্যাত সিনেমায় অভিনয় করতে পারা প্রথম শ্রেণির যেকোন তারকার কাছেই গর্বের ব্যাপার।

প্রথমত, অমিতাভ বচ্চনের চরিত্র জল্পনায় প্রথমে শাহরুখ খান, পরে অক্ষয় কুমার এবং সবশেষ ঋত্বিকের নামে এসে বিশ্লেষকেরা স্থির হয়েছেন।

আরও পড়ুন: দীপিকা নয়, ঋত্বিকের নায়িকা ক্যাটরিনা

এরপর কিছুদিন আগে শোনা গিয়েছিল, এই সিনেমায় অমিতাভ-হেমার জায়গায় জুটি বাঁধবেন ঋত্বিক রোশন ও দীপিকা পাড়ুকোন। আবার শোনা গিয়েছিল দীপিকা নয়, এতে ঋত্বিকের নায়িকা হচ্ছেন ক্যাটরিনা কাইফ। প্রিয়াঙ্কা চোপড়ার নামও নাকি নির্মাতাদের সংক্ষিপ্ত তালিকায় আছে।

প্রিয়াঙ্কার চেয়ে আনুশকাই এগিয়ে আছেন নায়িকা হওয়ার দৌড়েসর্বশেষ খবর অনুযায়ী, আনুশকা শর্মাকে প্রধান চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ঋত্বিক ও আনুশকা একসঙ্গে পর্দা ভাগ করেননি। যদি এই গুঞ্জন সত্য হয়, তাহলে বহুল আলোচিত এই সিনেমার মধ্য দিয়েই তারা জুটি বাঁবেন। 

আনুশকার ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, ‘এটা সত্য যে নির্মাতাদের সঙ্গে আনুশকার কথা হচ্ছে কয়েকদিন ধরে। কিন্তু এখনও কাগজ-কলমে কিছুই হয়নি।’ এই মুহূর্তে আনুশকা তার স্বামী বিরাট কোহলির সঙ্গে ক্যারিবীয় দ্বীপে রয়েছেন।

আনুশকা দেশে ফিরলে তার সঙ্গে চূড়ান্ত কথা বলা হবে। তার আগ পর্যন্ত কোন কিছুই বিশ্বাস করা ঠিক হবে না। 

‘সত্তে পে সত্তা’ সিনেমায় প্রথমবার জুটি বাঁধবেন ঋত্বিক ও আনুশকা?
নির্মাতারা আনুষ্ঠানিক ঘোষণা না দিলেও বলিউডের বাণিজ্য বিশ্লেষকরা জোর দিয়ে বলছেন, রোহিত শেঠির সিনেমাটিতে ঋত্বিক রোশনই প্রধান পুরুষ চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন।

সূত্র আরও জানায়, সিনেমার সব চরিত্র চূড়ান্ত হলে নির্মাতারা বিষয়টি আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেবেন।

তবে ফারাহ খানের পরিস্কার বক্তব্য, ‘এটা খুবই মজার ব্যাপার, প্রায় প্রতি সপ্তাহেই নতুন নতুন নায়িকা আমার সিনেমায় কাজ করছেন। আমার মনে হয় এরপরে স্বয়ং হেমা মালিনীর নাম শোনা যাবে (হা…হা…হা…)। রোহিত কিংবা আমি কেউই এখন পর্যন্ত কোন ঘোষণা দিইনি। রিমেক বিষয়েও না, আর এখানে কারা অভিনয় করছেন সে বিষয়েও না। আমি জানি না এসব কথা কোথা থেকে আসে।’

‘সত্তে পে সত্তা’ সিনেমার পোস্টার
সাত ভাইয়ের জীবনের নানা ঘটনা নিয়ে ‘সত্তে পে সত্তা’ সিনেমা নির্মিত হয়েছিল। সেখানে অমিতাভ বচ্চনকে বড় ভাইয়ের ভূমিকায় দেখা যায় এবং হেমা মালিনীকে ছিলেন তার স্ত্রী। সিনেমাটি প্রায় চার দশক আগে সুপারহিট হয়েছিল। তাই এর রিমেক নিয়ে সিনেমাপ্রেমীদের আগ্রহ ও জল্পনার যেন শেষ নেই।