সংসদে সরকারের সমালোচনায় বিরোধীদল থাকবে বাধাহীন

সংসদে সরকারের সমালোচনায় বিরোধীদল থাকবে বাধাহীন

 গণতান্ত্রিক ধারায় সংসদে বিরোধীদলের সমালোচনা অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একাদশ সংসদে যারা বিরোধীদলে আছেন সমালোচনার ক্ষেত্রে তাদের কোনো বাধা দেওয়া হবে না বলেও জানান তিনি।

বুধবার (৩০ জানুয়ারি) বিকেলে একাদশ জাতীয় সংসদ অধিবেশনে টানা তৃতীয়বারের মতো স্পিকার নির্বাচিত হওয়ায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানাতে গিয়ে সংসদ নেতা এসব কথা বলেন।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, সংসদে ভূমিকা রাখার ক্ষেত্রে সরকারি দল ও বিরোধীদল যেন সমানভাবে সুযোগ পায় সেটা আপনি দেখবেন। আমরা আপনাকে সহযোগিতা করবো। দেশে যে উন্নয়ন যাত্রা শুরু হয়েছে এই উন্নয়নের ধারা বজায় রেখে ক্ষুধামুক্ত দারিদ্র্যমুক্ত বাংলাদেশ আমরা গড়ে তুলবে। এটাই আমাদের লক্ষ্য।

সংসদ নেতা বলেন, আমরা যারা এখানে নির্বাচিত হয়ে এসেছি তারা প্রত্যেকেই বিভিন্ন এলাকা থেকে নির্বাচিত হয়ে এসেছি। জনগণের প্রতিনিধি হিসেবে আমরা নিজ নিজ দায়িত্ব পালন করবো। বাংলাদেশ হবে জঙ্গিবাদমুক্ত, মাদকমুক্ত, দুর্নীতিমুক্ত দেশ। গণতন্ত্রিক ধারায় বিরোধীদলের সমালোচনা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমাদের সংসদে যারা বিরোধীদলের আছেন তারা যথাযথভাবে সমালোচনা করতে পারবেন। আমরা কোনো বাধা দেবো না, অতীতেও দেইনি। তারা সমালোচনা করেছেন ভূমিকা রেখেছেন।
 
স্পিকারের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, সংসদ পরিচালনায় আপনি সব সময় আমাদের সহযোগিতা পাবেন। আপনি শুধু স্পিকারই নন, আপনি সিপিএ সভাপতি নির্বাচিত হয়ে আমাদের সম্মানিত করেছেন। অতীতেও আপনি দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন, আগামীতেও সফলতার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশাকরি।