সংসদে ইসমাত আরা সাদেকের জানাজা অনুষ্ঠিত

সংসদে ইসমাত আরা সাদেকের জানাজা অনুষ্ঠিত

জাতীয় সংসদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে একাদশ জাতীয় সংসদে যশোর-৬ আসনের সংসদ-সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা।


মঙ্গলবার (২১ জানুয়ারি) জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় এ জানাজা অনুষ্ঠিত হয়। এর আগে প্রয়াত ইসমাত আরা সাদেকের কফিনে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পুষ্পার্ঘ্য অর্পণ করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধার্ঘ্য শেষে আওয়ামী লীগের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরে  জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী প্রয়াত ইসমাত আরা সাদেকের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

এরপর বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী  ও সংসদের হুইপরা, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতার পক্ষে বিরোধীদলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা তার প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

জানাজা শেষে মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী শরিক হন।

এদিকে বুধবার (২২ জানুয়ারি) সকালে হেলিকপ্টারে সংসদ সদস্য ইসমাত আরা সাদেকের মরদেহ তার নির্বাচনী এলাকা যশোরের কেশবপুরে নেওয়া হবে। সেখানে বেলা ১১টায় উপজেলা পরিষদের সামনে তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।