শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও সন্ত্রাসী হামলার চেষ্টা চলছে

শ্রীলঙ্কার মতো বাংলাদেশেও সন্ত্রাসী হামলার চেষ্টা চলছে

সম্প্রতি শ্রীলঙ্কায় সন্ত্রাসীদের ভয়াবহ বোমা হামলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন, বাংলাদেশেও এ ধরনের ঘটনা ঘটানোর অনেক চেষ্টা চলছে। 


এ বিষয়ে গোয়েন্দা ও আইনশৃঙ্খলা সংস্থা যথেষ্ট সর্তক রয়েছে বলেও জানান তিনি।

বুধবার (২৫ এপ্রিল) গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ এর উদ্বোধনী অনুষ্ঠানে একথা জানান প্রধানমন্ত্রী।

শ্রীলঙ্কায় ভয়াবহ সন্ত্রাসী হামলার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশেও এই ঘটনা ঘটানোর অনেক চেষ্টা চলছে। তবে আমাদের গোয়েন্দা সংস্থা, আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা যথেষ্ট সর্তকতা অবলম্বন করে যাচ্ছে।

সন্ত্রাসী কর্মকাণ্ডের কোনো তথ্য পেলে তা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে জনগণের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

তিনি বলেন, দেশবাসীকে আহ্বান জানাবো এ ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদের সঙ্গে যারা সম্পৃক্ত থাকবে, কে কোথায় এ ধরনের সন্ত্রাসী জঙ্গিবাদী কর্মকাণ্ডে লিপ্ত সেটা শুধু গোয়েন্দা সংস্থা নয়, আমাদের দেশবাসীকেও সতর্ক থাকবে এবং খুঁজে বের করতে হবে। সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে হবে।

শেখ হাসিনা বলেন, দেশে শান্তি চাই। শান্তিই দিতে পারে উন্নতি, শান্তিপূর্ণ পরিবেশ হলেই দেশ এগিয়ে যাবে।

সন্ত্রাস-জঙ্গিবাদকে বৈশ্বিক সমস্যা হিসেবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, জঙ্গিবাদ শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বব্যাপী একটা সমস্যা। কয়েকদিন আগে, ২১ তারিখে শ্রীলঙ্কায় যে ঘটনা ঘটলো- সবচেয়ে দুর্ভাগ্য অনেকগুলো শিশু সেখানে মারা যায়। সেখানে আমাদের বাংলাদেশের শিশু জায়ানকে হারাতে হয়েছে এই জঙ্গি-সন্ত্রাসের কারণে।