শ্রীনগরে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক বিক্রেতা নিহত

শ্রীনগরে র‍্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে মাদক বিক্রেতা নিহত

 মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলায় র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সোহরাব (৩৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। তার বিরুদ্ধে হত্যা, অপহরণ, অস্ত্র, ডাকাতিসহ বিভিন্ন অভিযোগের ১৩টি মামলা ছিল।

রোববার (২৯ জুলাই) ভোর পৌনে ৫টার দিকে উপজেলার বাঘড়া ইউনিয়নের ছত্রভোগ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

সোহরাব বাঘড়া ইউনিয়নের রুদ্রপাড়া গ্রামের ইউনুচ বেপারী ছেলে। এই ঘটনায় র‍্যাবের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও সিপাহি আহত হয়েছেন।

র‍্যাব-১১ এর কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার (এএসপি) মহিতুল ইসলাম জানান, শ্রীনগর উপজেলায় দীর্ঘ দিন ধরেই মাদক কেনা-বেচার সঙ্গে জড়িত সোহরাব। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে তাকে গ্রেফতার করতে ছত্রভোগ এলাকায় অভিযানে যায় র‌্যাব। কিন্তু বাহিনীর উপস্থিতি টের পেয়ে সোহরাব ও তার  ৪-৫ জন সহযোগী গুলি ছোড়ে।

এসময় দু’পক্ষের মধ্যে গুলি বিনিময় শেষে সহযোগীরা পালিয়ে যায় এবং সোহরাবকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরবর্তীতে তাকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সোহরাবকে মৃত ঘোষণা করেন।

এএসপি মহিতুল ইসলাম আরও জানান, সোহরাবের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি, ৬০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে হত্যা, অপহরণ, অস্ত্র, ডাকাতিসহ ১৩টির অধিক মামলা রয়েছে। আহত র‍্যাব সদস্যদের চিকিৎসা দেওয়া হচ্ছে।