শ্যামলীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

শ্যামলীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

ঈদের পর বিনা নোটিশে তিনটি পোশাক কারখানা বন্ধ করে দেওয়ার প্রতিবাদে শ্যামলী বাস টার্মিনাল এলাকায় সড়ক অবরোধ করে রেখেছেন শ্রমিকরা। কারখানা খুলে না দেওয়া পর্যন্ত অবরোধ চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।


বুধবার (২১ আগস্ট) সকাল সাড়ে সাতটায় শ্যামলী বাস টার্মিনাল এলাকায় গার্মেন্টস শ্রমিকরা রাস্তা বন্ধ করে দেয়। পুলিশ তাদের সড়ক থেকে সরিয়ে দিলে শ্রমিকরা চলে যায়। এরপর আবার সাড়ে নয়টা থেকে সড়কে অবস্থান নেয় তারা। ফলশ্রুতিতে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন হাজার হাজার মানুষ।

জানা যায়, ঈদের ছুটির পর আজকে আলিফ অ্যাপেয়ারেলস ১, ২ ও আলিফ গার্মেন্টস নামের এ তিনটি কারখানা খোলার কথা ছিল। সে অনুযায়ী শ্রমিকরা কারখানায় আসার পর দেখে যে, ফটকে কারখানা বন্ধের নোটিশ ঝোলানো। এরপর তারা সড়ক অবরোধ করে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শ্রমিক  বলেন, ঈদের ছুটি শেষে আজকে গার্মেন্টস খোলার কথা ছিল। এসে দেখি বিনা নোটিশে তা বন্ধ করা হয়েছে। আমাদের  দাবি হচ্ছে, কর্তৃপক্ষ কারখানা খুলে দিক। যদি বন্ধ করে তবে তিন মাস আগে থেকে জানিয়ে বন্ধ করবে। দাবিগুলো মেনে না নিলে আমরা অবরোধ চালিয়ে যাব।

মোহাম্মদপুর জোন পশ্চিম ডিভিশনের ট্রাফিক পুলিশের টি আই মোহাম্মদ কাওছার উদ্দীন আহমদ বলেন, মালিকপক্ষ ও গার্মেন্ট শ্রমিকের প্রতিনিধি দল পুলিশের সহযোগিতায় আলোচনায় বসেছে। অল্প কিছুক্ষণের মধ্যেই এ সমস্যার সমাধান হয়ে যাবে বলে আমরা আশা করছি।ৃ