শেষ ম্যাচে ইংল্যান্ডের বিশাল জয়

শেষ ম্যাচে ইংল্যান্ডের বিশাল জয়

হোয়াইটওয়াশ হওয়ার শঙ্কা মাথায় নিয়ে খেলতে নেমে সেন্ট লুসিয়া টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২৩২ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে ইংল্যান্ড ক্রিকেট দল। ৪৮৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ক্যারিবীয়রা অলআউট হয়েছে ২৫২ রানে।

ইংলিশদের হোয়াইটওয়াশের লজ্জায় ডোবাতে ওয়েস্ট ইন্ডিজকে করতে হতো বিশ্বরেকর্ড। সে পথে নিজের টেস্ট ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি হাঁকান রস্টন চেজ। কিন্তু দলের অন্য ব্যাটসম্যানদের কেউই ৩৪ রানের বেশি করতে না পারায় অসাধ্য সাধন করতে পারেনি স্বাগতিকরা।


৪৮৫ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে মাত্র ১০ রানের মধ্যেই তিন উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। তিনটিই নেন ডানহাতি পেসার জেমস অ্যান্ডারসন। পাঁচ নম্বরে নেমে প্রতিরোধের শুরু করেন চেজ। যা অবিচল থাকে ইনিংসের শেষ পর্যন্ত।

অন্যপ্রান্তে বাকিসব ব্যাটসম্যান ফিরে গেলেও শেষপর্যন্ত অপরাজিত ছিলেন চেজ। ১২ চার ও ১ ছক্কার মারে ১০২ রান করেন তিনি। এরপর ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ সংগ্রহ ছিল নয় নম্বরে নামা আলঝারি জোসেফের ৩৪ রান।

ইংল্যান্ডের পক্ষে বল হাতে ৩টি করে উইকেট নেন মঈন আলি এবং জেমস অ্যান্ডারসন। প্রথম ইনিংসে পাঁচ উইকেট নেয়া মার্ক উড দ্বিতীয় ইনিংসেও ১টি উইকেট নিয়ে জেতেন ম্যাচসেরার পুরষ্কার। সিরিজসেরার পুরষ্কার জেতেন কেমার রোচ।