শেন ওয়ার্নের অস্ট্রেলিয়া বিশ্বকাপ স্কোয়াডে নেই খাজা

শেন ওয়ার্নের অস্ট্রেলিয়া বিশ্বকাপ স্কোয়াডে নেই খাজা

ঘনিয়ে আসছে ক্রিকেটের মহাযোগ্য ইংল্যান্ড বিশ্বকাপ। আগামী ৩০ মে ইংল্যান্ড এবং ওয়েলসে গড়াবে আইসিসি বিশ্বকাপের এবারের আসর। এরই ধারাবাহিকতায় সবার আগে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপসরা আর ক্রিকেটের পরাশক্তি ভারত স্কোয়াড ঘোষণা করবে আগামী ১৫ এপ্রিল। এদিকে বিশ্বকাপের সম্ভাব্য দল ঘোষণা করেছে আফগানিস্তান ও পাকিস্তান। আর টাইগারদের বিশ্বকাপ স্কোয়াড নিয়েও পাওয়া গেছে ধারণা। সব দলকে আগামী ২৩ এপ্রিলের বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণা করতে বলা হয়েছে।

তার আগে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার একটি সম্ভাব্য দল ঘোষণা করেছে সাবেক অজি লেগ স্পিনার শেন ওয়ার্ন। কিংবদন্তি এই লেগ স্পিনার ইংল্যান্ডের আবহাওয়া মাথায় রেখেই দল নির্বাচন করেছেন। তার মতে,‘বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার আর কোনো ওয়ানডে নেই। সবার মনে রাখা উচিত, ভারত সফর বা সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ইংল্যান্ডের কন্ডিশনের মধ্যে অনেক পার্থক্য। নির্বাচকদের তাই কঠিন কাজ করতে হবে। কারণ, অনেক খেলোয়াড়ই ফর্মে থাকার পরও বাদ যাবে।’

শেন ওয়ার্নের স্কোয়াডে জায়গা হয়নি এ বছর ভালো কিছু ইনিংস খেলা উসমান খাজার। তবে জায়গা পেয়েছে ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা ওয়ার্নারের সাথে ওপেনিংয়ে তিনি দেখতে চান ডার্চি শর্টকে। আর অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে দেখতে চান ৩ নম্বর পজিশনে। এ স্কোয়াডে স্টিভ স্মিথও জায়গা পেয়েছেন। ইনজুরির কারণে গত সিরিজ খেলতে না পারা জস হ্যাজলউড না থাকলেও শেন ওয়ার্নের দলে আছেন মিচেল স্টার্ক। পেসার হিসেবে আরও আছেন প্যাট কামিন্স ও ঝাই রিচার্ডসন। নাথান কোল্টার নাইল স্কোয়াডে থাকলেও একাদশে নেই।

অজি মিডল অর্ডার সামলাতে গ্রুরু দায়িত্ব দিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টইনিস ও অ্যালেক্স ক্যারিকে। যদিও সর্বশেষ সিরিজে ভালো করতে পারেননি স্টইনিস। একাদশ থেকে বাদ পড়েছেন মিচেল মার্শ। তবে স্কোয়াডে আছেন তিনি। একমাত্র বিশেষায়িত স্পিনার হিসেবে দলে আছেন লেগি অ্যাডাম জাম্পা। একাদশে না থাকলেও স্কোয়াডে আছেন ডানহাতি স্পিনার নাথান লায়ন।

শেন ওয়ার্নের বিশ্বকাপ দল:

ডেভিড ওয়ার্নার, ডার্চি শর্ট, অ্যারন ফিঞ্চ, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, অ্যাডাম জাম্পা, ঝাই রিচার্ডসন, শন মার্শ, নাথান লায়ন, অ্যাশটন টার্নার, নাথান কোল্টার নাইল।