শিরোপার লড়াইয়ে প্রথম দিনে রূপগঞ্জের সামনে মোহামেডান

শিরোপার লড়াইয়ে প্রথম দিনে রূপগঞ্জের সামনে মোহামেডান

চলতি ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম পর্বে দু'দিন টানা খেলার পর একদিন বিরতি দিয়েই শুরু হয়েছে আরেক রাউন্ড। তাই ধারণা করা যাচ্ছিলো ১১ এপ্রিল প্রথম লিগ শেষ হবার পর ১৩ এপ্রিলই হয়তো মাঠে গড়াবে সুপার লিগ।

আরও একটা কারণে অমনটা ধরা হয়েছিল। কারণ ২২ কিংবা ২৩ এপ্রিল শুরু ক্রিকেট দলের আয়ারল্যান্ড তথা বিশ্বকাপ প্রস্তুতি। কিন্তু বাস্তবে তা হচ্ছে না। প্রথম লিগ শেষে টানা ৭২ ঘন্টা বিরতি ও বিশ্রাম। ১৫ এপ্রিল শুরু হবে সুপার লিগের ‘সুপার’ লড়াই।

অবশ্য জাগো নিউজের পাঠকদের তা আগেই জানা হয়ে গেছে যে, ক্রিকেটাররা যাতে বাংলা নববর্ষের ছুটি আপনজন তথা পরিবারের সাথে কাটাতে পারেন- সেই চিন্তায় ১৩ এপ্রিলের বদলে ১৫ তারিখ সুপার লিগ শুরুর দিন ধার্য্য করা হয়েছে।

ঢাকার বাইরের ক্রিকেটারদের পক্ষে বিমান ভ্রমণ ছাড়া বিশেষ করে ময়মনসিংহ, যশোর, খুলনা, রাজশাহী, রংপুর, বরিশালের ক্রিকেটারদের পক্ষে পরিবার তথা আপনজনের সাথে নববর্ষের দিনটি কাটানো কঠিন। তবে বিকল্প হিসেবে আগামীকাল বাংলা নবর্ষের প্রথম দিন বিকেলের ফ্লাইটে ঢাকা ফেরার সুযোগ থাকছে চট্টগ্রাম, সিলেট, যশোর, খুলনা, রাজশাহী, বরিশাল ও রংপুরের ক্রিকেটারদের।

তবে ঢাকার আশপাশের জেলা ময়মনসিংহ, কুমিল্লা, টাঙ্গাইলের ক্রিকেটাররাও কাল রাতের ভিতরে রাজধানীতে ফিরে আসতে পারবেন।

এদিকে ফিকশ্চার চূড়ান্ত হয়ে গেছে। যেহেতু ৬ দলের লড়াই। তাই প্রথম পর্বের মত যথারীতি শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়াম ও বিকেএসপিতে প্রতিদিন একটি করে মোট তিনটি ম্যাচ হবে।

প্রথম পর্বে পয়েন্ট তালিকায় সবার ওপরে থাকা লিজেন্ডস অফ রুপগঞ্জ ১৫ এপ্রিল (সোমবার) সুপার লিগের প্রথম ম্যাচে মুখোমুখি হবে ছয় নম্বর হয়ে সেরা ছয়ে ওঠা মোহামেডানের। এই ম্যাচটি হবে বিকেএসপির ৩ নম্বর মাঠে।

দ্বিতীয় স্থানে থাকা প্রাইম ব্যাংকের প্রথম ম্যাচ খুব স্বাভাবিকভাবেই পাঁচ নম্বরে থাকা শেখ জামাল ধানমন্ডির বিপক্ষে। এ ম্যাচটি হবে ফতুল্লায়। আর তৃতীয় স্থানে থাকা আবাহনীর লড়াই হচ্ছে চার নম্বর প্রাইম দোলেশ্বরের সাথে। ভেন্যু শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।