লড়াইটা ব্যাটসম্যান কোহলি বনাম বোলার কটরেলের

লড়াইটা ব্যাটসম্যান কোহলি বনাম বোলার কটরেলের

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের ভাগ্য ঝুলছে এখন সুতোর উপর। আজ ভারতের বিপক্ষে হারলেই টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা বেজে যাবে তাদের। তবে ভারতকে হারাতে পারলে শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে পারবে ক্যারিবীয়ানরা। এদিকে ভিন্ন লক্ষ্য নিয়ে ম্যানচেস্টারে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে যাচ্ছে ভারত। টুর্নামেন্টে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল তারা। আর মাত্র ১টি জয় হলে সেমিফাইনাল নিশ্চিত হয়ে যায় তাদের। উইন্ডিজদের হারিয়ে সেই লক্ষ্য পূরণই করতে চায় ভারতীয়রা। 

এদিকে এই দু'দলেই রয়েছে একাধিক তারকা ক্রিকেটার। ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, শাই হোপ, শিমরন হেটমায়ার, শেলডন কটরেলরা জ্বলে উঠলে ভারতীয়দের যেমন কিছু করার থাকবে না।; তেমনিভাবে রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রীত বুমরাহরা সঠিক সময়ে ক্লিক করলে পাত্তা পাবে না ওয়েস্ট ইন্ডিজও। 


এবার চলুন এক নজরে এই দুই দলের এমন দুই ক্রিকেটার সম্পর্কে আলোচনা করা যাক, যারা কিনা হতে পারেন আজকের ম্যাচের গতিপথ নির্ধারক : 

বিরাট কোহলি : এবারের বিশ্বকাপে এখন পর্যন্ত কোনো সেঞ্চুরির দেখা না পেলেও শেষ ৩ ইনিংসেই ফিফটি আছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। এ ছাড়াও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোহলির রেকর্ড অনবদ্য। উইন্ডিজদের বিপক্ষে ভারতীয়দের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত ১৮৪০ রানের মালিক তিনি। গড় ৭০.৭৭! সুতরাং, অপরাজিত থাকার লড়াইয়ে কোহলির ব্যাটের দিকে চেয়ে থাকবে দল। 

শেলডন কটরেল : লম্বা গড়নের এই জ্যামাইকান পেসার ওয়েস্ট ইন্ডিজ দলের মূল হাতিয়ার। দলকে ব্রেক-থ্রু এনে দিতে দারুণ পটু এই বাঁহাতি। নিউজিল্যান্ডের বিপক্ষে উইন্ডিজদের সবশেষ ম্যাচেও ৪ উইকেট নিয়েছেন তিনি। এ ছাড়াও প্রথম ওভারেই তিনি ফিরিয়ে দিয়েছিলেন দুই কিউই ওপেনারকে। টুর্নামেন্টে টিকে থাকতে হলে ভারতকে আজ হারাতেই হবে ওয়েস্ট ইন্ডিজের। সেই লক্ষ্যে ক্যারিবীয়দের তুরুপের তাস হতে পারেন কটরেল।