লেনোভোর নতুন তিন ট্যাবলেট পিসি

লেনোভোর নতুন তিন ট্যাবলেট পিসি

দেশের বাজারে তিনটি নতুন মডেলের ট্যাবলেট পিসি এনেছে চীনভিত্তিক বহুজাতিক প্রযুক্তিপণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান লেনোভো। ট্যাব এম১০, ট্যাব৪ ৮+ এবং ট্যাব ভি৭ মডেলের এই ট্যাব তিনটি বাংলাদেশে এনেছে লেনোভোর পরিবেশক স্মার্ট টেকনোলজিস।


মঙ্গলবার (০৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে ট্যাব দুইটি আনুষ্ঠানিক উন্মোচন করে স্মার্ট টেকনোলজিস। এসময় সার্ক অঞ্চলে লেনোভো ট্যাবের প্রধান সামির ভার্শনি, স্মার্ট টেকনোলজিসের উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) এস এম মহিবুল হাসান, লেনোভো বিভাগের প্রধান এ এস এম শওকত মিল্লাতসহ উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

ডিভাইসগুলোর বিভিন্ন ফিচার তুলে ধরে শওকত মিল্লাত বলেন, লেনোভো ট্যাব ভি৭ মূলত দ্রুত বিনোদনমূলক সেবা দিতে পারবে এমন ফিচারসের ওপর গুরুত্ব দিয়ে ডিজাইন করা হয়েছে। ফোর-জি কানেকটিভিটির ভি৭ এ আছে ৬.৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ প্রসেসর, ডলবি স্পিকার। এছাড়াও দীর্ঘক্ষণ এটিকে সচল রাখতে এতে আছে ৫১৮০ এমএএইচ এর শক্তিশালী ব্যাটারি। নিরাপত্তার জন্য ফিঙ্গারপ্রিন্ট এবং ফেস রিকগনিশন সেন্সর আছে ডিভাইসটিতে। পেছনে ১৩ এবং সামনে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে ভিই৭ এ।

অন্যদিকে ১০.১ ইঞ্চি ফুল এইচডি পর্দায় পাওয়া যাবে লেনোভো এম১০। স্ন্যাপড্রাগন ৪২৯ চিপসেটের এই ডিভাইসটিতে আছে  ৪৮৫০ এমএএইচ ব্যাটারি। তবে এটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর নেই।

লেনোভো ট্যাব সম্পর্কে সামির ভার্শনি বলেন, এশিয়া প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে লেনোভো খুব ভালো করছে। বিশেষ করে ভারত, বাংলাদেশ ও এর প্বার্শবর্তী দেশগুলোতে। ৬.৯৫ থেকে ১০.১ ইঞ্চির ট্যাবলেটের মধ্যে লেনোভোর ডিভাইস সবচেয়ে বেশি। এই ডিভাইসগুলো বিগত পাঁচ বছর ধরে বাংলাদেশের বাজারে ভালো করছে, যা আমদের জন্য অনুপ্রেরণামূলক।

অন্যদিকে মহিবুল হাসান বলেন, বাংলাদেশে বিশ্বমানের সর্বশেষ প্রযুক্তির পণ্য নিয়ে আসতে কাজ করে যাচ্ছে স্মার্ট টেকনোলজিস। একই সঙ্গে গ্রাহকদের বিশ্বমানের বিক্রয়োত্তর সেবা দিতে সর্বোচ্চটুকু দেই আমরা। আশা করি তারই ধারাবাহিকতায় লেনোভো পণ্যেও আমাদের দেশীয় গ্রাহকদের দারুণ অভিজ্ঞতা হবে।

ডিভাইসগুলো আগামী দুই সপ্তাহ পর থেকে বাজারে পাওয়া যাবে। তখনই এগুলোর দাম ঘোষণা করা হবে বলে জানায় স্মার্ট টেকনোলজিস।