রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী

রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করতে চায় বিএনপি: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম প্রতিনিধি : রোহিঙ্গাদের নিয়ে বিএনপি রাজনীতি করতে চায় বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, রোহিঙ্গারা ফেরত যাক- বিএনপি এটা চায় না। রোহিঙ্গাদের নিয়ে রাজনীতি করাটাই হলো বিএনপির উদ্দেশ্য। গতকাল শুক্রবার সকালে দামপাড়া পুলিশ লাইন্সে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিএমপি স্কুল অ্যান্ড কলেজ এ আলোচনা সভার আয়োজন করে। ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু দূরদর্শী রাজনৈতিক নেতা ছিলেন। পাকিস্তানের কারাগার থেকে মুক্তি পেয়ে ফেরার সময় ইন্দিরা গান্ধীর সঙ্গে প্রথম সাক্ষাতে বলেছিলেন- মিসেস গান্ধী আপনার সৈন্য কখন ফেরত নেবেন। বঙ্গবন্ধুর দূরদর্শী রাজনৈতিক চিন্তার কারণে সেদিন তিন মাসের মাথায় ভারতীয় সৈন্য ফেরত গিয়েছিল। তিনি বলেন, যারা বাংলাদেশ চায়নি তারাই ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল। তারা চেষ্টা করেছিল বাংলাদেশকে পৃথিবীর মানচিত্র থেকে মুছে ফেলতে। আন্তর্জাতিক ষড়যন্ত্রের অংশ ছিল বঙ্গবন্ধুর হত্যাকা-। বঙ্গবন্ধুকে হত্যার পর প্রথমে তারা জাতীয় পতাকা পরিবর্তন করতে চেয়েছিল। প্রতিবাদের মুখে সেদিন তারা সফল হয়নি।

ড. হাছান মাহমুদ আরও বলেন, বাংলাদেশে এখন শুধু কবিতায় কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়, বাস্তবে পাওয়া যায় না। ছেঁড়া কাপড় পড়া মানুষ পাওয়া যায় না। এক সময় আমরা পুরনো কাপড় বিদেশ থেকে আমদানি করে এনে পড়তাম আর এখন আমরা বিদেশে নতুন কাপড় রফতানি করি। সবকিছু প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে হয়েছে।
পুলিশের প্রশংসা করে তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের অগ্রযাত্রায় বাংলাদেশ পুলিশের ভূমিকা রয়েছে। পুলিশের আত্মত্যাগ রয়েছে। সন্ত্রাস, জঙ্গিবাদ, পেট্রোল বোমাবাজদের প্রতিহত করে বাংলাদেশকে এগিয়ে নিতে কাজ করছে পুলিশ বাহিনী। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার ও সিএমপি স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি মো. মাহাবুবর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম। পরে প্রধান অতিথি সিএমপি স্কুল অ্যান্ড কলেজে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।