রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিল

রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিল

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-১ আসন থেকে জাতীয় পার্টির মহা-সচিব রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিল করা হয়েছে।

রোববার (০২ ডিসেম্বর) বিকেল ০৪টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং অফিসার মো. মতিউল ইসলাম চৌধুরী বিষয়টি জানান।

এছাড়া পটুয়াখালী-১ আসনে চারজন, পটুয়াখালী-২ আসনে চারজন এবং পটুয়াখালী-৩ আসনে দুইজন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে।

পটুয়াখালী-১ আসন থেকে বাতিল হওয়া প্রার্থীরা হচ্ছেন। স্বতন্ত্র প্রার্থী আবুল কালাম মৃধা, জাকের পার্টি মনোনীত প্রার্থী আব্দুর রশিদ, এনপিপি মনোনীত প্রার্থী মো. সুমন সন্যামত এবং বাংলাদেশ মুসলিমলীগ মনোনীত প্রার্থী খবির উদ্দিন রেজা হাওলাদার।

পটুয়াখালী-২ আসন থেকে ১০ জনের মধ্যে চারজনের মনোনয়পত্র বাতিল করা হয়েছে। এরা হচ্ছেন বিএনপি মনোনীত প্রার্থী শহিদুল ইসলাম তালুকদার, স্বতন্ত্র প্রার্থী মো. শফিকুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান খান ও স্বতন্ত্র প্রার্থী আবু নইমের মনোনয়ন বাতিল করা হয়েছে।

এদিকে, হলফনামায় স্বাক্ষর না থাকায় পটুয়াখালী-৩ আসনের বিএনপির মনোনীত প্রার্থী গোলাম মাওলা রনির মনোনয়ন পত্র বাতিল করেছে জেলা রিটার্নিং অফিসার। এছাড়া বিএনপি মনোনীত অপর প্রার্থী মো. শাহজাহান খান ঋণ খেলাপি হওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়েছে।

তবে বিএনপি থেকে মনোনীত অপর প্রার্থী হাসান মামুনের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়েছে। পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনে বিএনপি থেকে মোট তিনজন প্রার্থীকে মনোনয়ন দেওয়া হয়েছিলো।

পটুয়াখালী-৪ আসনে আটজন প্রার্থীর মধ্যে সকলের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

রিটার্নিং অফিসার মতিউল ইসলাম চৌধুরী জানান, মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা আগামী তিন দিনের মধ্যে নির্বাচন কমিশন বরাবর আপিল করতে পারবেন।