রিয়ালকে আর কীভাবে ইঙ্গিত দেবেন হ্যাজার্ড?

রিয়ালকে আর কীভাবে ইঙ্গিত দেবেন হ্যাজার্ড?

বর্তমান ফুটবল বিশ্বের ‘ওপেন সিক্রেট’ কোনটি? সবার ওপরে একটা কথাই উঠে আসবে, রিয়াল মাদ্রিদের সাদা জার্সিটা গায়ে চাপাতে চান এডেন হ্যাজার্ড। এ নিয়ে কতবার রিয়াল মাদ্রিদে আসার কথা বলেছেন হ্যাজার্ড? বেলজিয়ান খেলোয়াড়ের সঙ্গে চেলসির চুক্তি এখনো বাকি রয়েছে দেড় বছরের মতো। কিন্তু আর যেন তর সইছে না বেলজিয়ান তারকা হ্যাজার্ডের। আরও একবার রিয়ালে যাওয়ার ইচ্ছা জানিয়ে দিয়েছেন বিশ্বকাপের দ্বিতীয় সেরা খেলোয়াড়।

জিদান রিয়াল মাদ্রিদের যোগ দেওয়ার এক মৌসুম পরেই রিয়ালে যোগ দেওয়ার কথা সবার সামনেই বলেছেন হ্যাজার্ড। সে সময় নিজের স্বপ্নের খেলোয়াড়ের অধীনে খেলার ইচ্ছেই বড় ছিল হ্যাজার্ডের কাছে। নিজের আদর্শ জিদানের অধীনে খেলতে চাইলেও আসল ইচ্ছা যে রিয়াল মাদ্রিদের সাদা জার্সিটা গায়ে চাপানো, তা বুঝিয়ে দেওয়া লাগে না। এরপরও বিভিন্ন সময়ে হ্যাজার্ড আগ্রহ দেখিয়েছেন রিয়াল মাদ্রিদে আসার জন্য। কিন্তু কোনোবারই ওভাবে আগ্রহ দেখায়নি রিয়াল মাদ্রিদ বোর্ড। জিনেদিন জিদানের অনুরোধ সত্ত্বেও বারবার তাঁকে হতাশ করেছে রিয়াল মাদ্রিদ।

বিশ্বকাপের পর রোনালদোর বিদায়ে রিয়াল যখন বড় কোনো নামকে দলে টানার খোঁজে, তখন হ্যাজার্ডই উল্টো পথে হাঁটলেন। এবার হ্যাজার্ডের প্রতি আগ্রহ দেখাল রিয়াল, কিন্তু চেলসির প্রতি ভালোবাসা দেখিয়ে সে সময় রয়ে গিয়েছিলেন হ্যাজার্ড। জাতীয় দলের সতীর্থ থিবো কোর্তোয়ার মতো গাঁইগুঁই করলেই কিন্তু তখন রিয়ালে চলে আসতে পারতেন হ্যাজার্ড। সে যাত্রা আর সাদা জার্সি চাপানো হয়নি তাঁর। কিন্তু কয়েক মাস যেতে না যেতেই আবারও সেই রিয়ালের প্রতি নিজের আগ্রহ প্রকাশ করছেন হ্যাজার্ড।

সপ্তাহের শুরুতেই নিজের ক্ষমতা দেখিয়েছেন হ্যাজার্ড। ম্যানচেস্টার সিটির বিপক্ষে চেলসির ২-০ গোলের জয়ে দুটি গোলই বানিয়ে দিয়েছেন হ্যাজার্ড। ম্যাচের পরের সংবাদ সম্মেলনেই নিজের পছন্দ আবারও সবার সামনে নিয়ে আসলেন হ্যাজার্ড, ‘আমি রিয়াল মাদ্রিদকে ক্লাব হিসেবে পছন্দ করি। জিদান সেখানে থাকুক কিংবা না থাকুক, আমি রিয়াল মাদ্রিদকে ক্লাব হিসেবে অনেক পছন্দ করি। এই বছরের শেষে আমার চুক্তির আর এক বছর বাকি থাকবে। তখন ভেবে দেখব। তখন আমার ওপরেই নির্ভর করবে আমি কী সিদ্ধান্ত নেব।’

সোজা বাংলায় বলতে, একদম স্পষ্ট বার্তা, ‘আমাকে ডাকো’। এর চেয়ে পরিষ্কারভাবে ‘আমাকে নিয়ে যাও’ বার্তা তো প্রণয়ের সময়ও অনেকে বলতে পারেন না! হ্যাজার্ডের এ মিনতি শুনছে কি রিয়াল?