রায় নিয়ে বিএনপি অপরাজনীতি করছে: কাদের

রায় নিয়ে বিএনপি অপরাজনীতি করছে: কাদের

খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে কেন্দ্র করে বিএনপি অপরাজনীতি করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বুধবার (০৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে খালেদার রায় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

সংবাদ সম্মেলনের শুরুতেই তিনি খালেদার অরফানেজ ট্রাস্ট সংক্রান্ত মামলার লিখিত তথ্যচিত্র তুলে ধরেন। পরে তিনি বলেন, খালেদার রায়ের সঙ্গে সরকারের কোনো সংশ্লিষ্টতা নেই। কাদের বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে অনেকগুলো ইনফরমেশন আছে, বিভিন্ন জেলা-উপজেলা থেকে তথ্য আছে- তারা নাশকতা করার সরঞ্জাম জড়ো করছে এবং নাশকতামূলক কর্মকাণ্ড হতে পারে। এই তথ্যের ভিত্তিতে জনগণের নিরাপত্তা রক্ষা করার জন্য পুলিশকে সতর্ক হতে হয়েছে এবং নিরাপত্তা বাহিনীকে সারাদেশে কঠোর অবস্থানে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এ মামলার রায় নিয়ে অপতৎপরতা চালানো হলে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথাযথ ব্যবস্থা নিবে। ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিন ধার্য করা হয়েছে। এ রায়কে কেন্দ্র করে এরই মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনী নগরীর বিভিন্ন পয়েন্ট তল্লাশি চালাচ্ছে। যে কোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সতর্কাবস্থায় রয়েছে পুলিশের পাশাপাশি র‌্যাব-বিজিবি।