রায় ঘিরে কোনো বিশৃঙ্খলা বরদাশত করা হবে না

রায় ঘিরে কোনো বিশৃঙ্খলা বরদাশত করা হবে না

২১ আগস্ট হামলা মামলার রায়কে ঘিরে কোনো ধরনের নৈরাজ্য বরদাশত করা হবে না। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে কিংবা আইনের ব্যত্যয় ঘটালে চলমান আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

বুধবার (১০ অক্টোবর) সকাল ১০টায় নাজিম উদ্দিন রোডের অস্থায়ী আদালত এলাকায় নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

কমিশনার বলেন, নগরী ও জনগণের নিরাপত্তা বিধানে যা যা করণীয় তার সবকিছুই করা হয়েছে। এ রায়কে ঘিরে কোনো ধরনের নৈরাজ্য বরদাশত করা হবে না।

আওয়ামী লীগের সমাবেশে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার ৩১ জন আসামিকে এরইমধ্যে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় আনা হয়েছে।

বুধবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে তাদের পুরান ঢাকার বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় অস্থায়ী আদালতের গারদে রাখা হয়। নাজিমউদ্দিন রোডের বিশেষ ট্রাইব্যুনালে মামলার রায় ঘোষণাকালে আসামিদের উপস্থিত রাখার কথা রয়েছে।

এর আগে ভোর ৬টা ৫০ মিনিটে পুলিশের প্রিজন ভ্যানে বাড়তি নিরাপত্তা দিয়ে তাদের কাশিমপুরের কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকায় পাঠানো হয়।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার ১ ও ২ থেকে আনা হয়েছে ১৪ আসামি। এদের মধ্যে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ও আব্দুস সালাম পিন্টুও রয়েছেন। আর কাশিমপুর হাইসিকিউরিটি কারাগার থেকে আনা হয়েছে ১৭ জন আসামিকে।