রাণীনগরে ব্রীজের সংযোগ সড়ক না থাকায় জনদুর্ভোগ

রাণীনগরে ব্রীজের সংযোগ সড়ক না থাকায় জনদুর্ভোগ

এস, এম সাইফুল ইসলাম, রাণীনগর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর রাণীনগরে মুড়িঘাটি খালের উপরে জনস্বার্থে ব্রীজ নির্মাণ করা হলেও এক পাশে সংযোগ সড়ক না থাকায় স্থানীয় জনসাধারণ চলাফেরার চরম ভোগান্তিতে পড়েছে। নির্মাণ কাজ এক বছর আগে সমাপ্ত হলেও  ব্রীজের দক্ষিণ  পাশ্বে সংযোগ সড়কের মাটির কাজ না করায় স্থানীয়দের কোনো উপকারে আসছেনা। উপজেলার দুই ইউনিয়ন বাসির মধ্যে চলাচলের সংযোগ স্থাপনের লক্ষ্যে ২০১৮ সালে প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর থেকে এই ব্রীজটি নির্মাণ সম্পন্ন করা হয়। জানা গেছে, রাণীনগর উপজেলার খট্রেশ্বর ও গোনা ইউনিয়নের বসবাসরত জনগণের চলাচলের সুবিধার্থে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর থেকে ২০১৭-২০১৮ অর্থ বছরে গ্রামীন অবকাঠামো উন্নয়ন ও রক্ষনাবেক্ষন কর্মসূচির  আওতায় প্রায় ৩৪ লক্ষ টাকা ব্যয়ে খট্রেশ্বর ইউনিয়নের মুড়িঘাটি নামক স্থানে খালের উপরে ৪০ ফুট দৈর্ঘ একটি ব্রীজ নির্মাণ করা হয়।

 সংশ্লিষ্ট ঠিকাদার নির্মাণ কাজ সম্পন্ন করে সমস্ত বিল উত্তোলন করে নিলেও ব্রীজটির দক্ষিণ পার্শ্বে সংযোগ সড়কের মাটির কাজ না করায় স্থানীয় জনগণসহ কৃষকদের কোনো কাজে আসছেনা। স্থানীয়রা বলছে আগে যে ভাবে নৌকায় পারাপার হতাম সেখান থেকে পরিত্রান পেতে আর কতদিন সময় লাগবে। তাদের দাবী যত তাড়াতাড়ি সম্ভব ব্রীজটির দক্ষিণ পার্শ্বের সংযোগ সড়কের মাটির কাজ সম্পন্ন করে জনগণের চলাচলের জন্য উন্মক্ত করে দেওয়া হোক। প্রয়োজনীয় স্থানীয় সংসদ সদস্য মোঃ ইসরাফিল আলম এমপির হস্তক্ষেপ কামনা করছেন তারা।

 উপজেলার খট্রেশ্বর গ্রামের মৃত- ইয়াছিন আলীর ছেলে হেলাল সরদার জানান, আমি একজন কৃষক মানুষ আমার বেশি ভাগ জমি খালের ওপারে গোনা ইউনিয়নে আছে কৃষি কাজের জন্য এই খালে নৌকা দিয়ে পারাপার হতে হয়। এলাকাবাসির দাবীর মূখে সরকারের পক্ষ থেকে এই স্থানে ব্রীজ নির্মণ করা হলেও দক্ষিন পার্শ্বের সংযোগ সড়কের মাটির কাজ না করায় ব্রীজটি আমাদের কোনো কাজে আসছে না। উপজেলা প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তা মেহেদী হাসান জানান, ওই ব্রীজটি নির্মাণের পর রতনডারি খাল খননের কারণে সংযোগ সড়কের মাটিগুলো সরে গেছে। যত তাড়াতাড়ি সম্ভব ব্রীজের দুই ধারে মাটির কাজ সম্পন্ন করে স্থানীয়দের চলাচলের জন্য উন্মক্ত করে দেওয়া হবে।