রাজশাহীতে ই-কমার্স মেলা শুরু শনিবার

রাজশাহীতে ই-কমার্স মেলা শুরু শনিবার

রাজশাহীতে শনিবার (০৬ এপ্রিল) বসছে ই-কমার্স মেলা। নগরীর জেনারেল পোস্ট অফিস ভবনে দিনব্যাপী এ মেলার আয়োজন করেছে বাংলাদেশ ডাক বিভাগ ও ই-কমার্স ব্যবসায়ীদের সংগঠন ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ই-ক্যাব)।

সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত মেলা চলবে। মেলার নাম দেওয়া হয়েছে ‘ই-কমার্সের ডাক’।

বাংলাদেশ ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মণ্ডলের এ মেলা উদ্বোধন করার কথা রয়েছে।

মেলা উপলক্ষে শুক্রবার (০৫ এপ্রিল) বিকেলে রাজশাহী জিপিওতে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ই-ক্যাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল ওয়াহেদ তমাল এসব তথ্য জানান।

তমাল বলেন, অনলাইনে পণ্য সরবরাহ করে এমন ৩১টি কোম্পানির ৩৫টি স্টল থাকবে মেলায়। মেলা থেকে যেকোনো পণ্য কিনলেই থাকবে আকর্ষণীয় ছাড় এবং উপহার। 

আর ই-কমার্সকে গ্রামপর্যায়ে ছড়িয়ে দিতেই এ মেলার আয়োজন। মেলা উপলক্ষে তিনটি সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে অংশ নেবেন স্থানীয় উদ্যোক্তা, ভোক্তা ও বিনিয়োগকারীরা।

এছাড়া মেলায় থাকবে প্রতি ঘণ্টায় র‌্যাফেল ড্র। আর সন্ধ্যার পর অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। দেশের আট বিভাগেই ই-কমার্স মেলা আয়োজনের অংশ হিসেবে রাজশাহীতে এই মেলা অনুষ্ঠিত হচ্ছে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ডাক বিভাগের উত্তরাঞ্চলের সহকারী পোস্টমাস্টার জেনারেল রাকিব বিশ্বাস, রাজশাহী জিপিও’র সিনিয়র পোস্টমাস্টার আমিনুর রহমান, ই-কমার্স মেলা আয়োজক কমিটির আহ্বায়ক আসিফ আহনাফ, ই-ক্যাবের জেনারেল ম্যানেজার মেহেদী হাসান উপস্থিত ছিলেন।