রাজশাহী নগরীর কুমারপাড়ায় ঘুম ভাঙল সাপ আতঙ্কে

রাজশাহী নগরীর কুমারপাড়ায় ঘুম ভাঙল সাপ আতঙ্কে

রাজশাহী প্রতিনিধি : রাজশাহীতে একটি পুরানো বাড়িতে পরিবারের সবার ঘুম ভেঙেছে সাপের ভয়ে। একইসঙ্গে ঘুম ভেঙেছে প্রতিবেশীদের। গতকাল শুক্রবার ভোরে রাজশাহী নগরীর কুমারপাড়া এলাকার একটি বাড়িতে এ ঘটনা ঘটেছে। ভোরে ওই এলাকার সুরজিৎ বাগচির দুই মেয়ে ঘুম থেকে জেগে বিছানা থেকে দেখতে পায় ঘরের তীরের সঙ্গে ঝুলছে একটি বিষধর গোখরা। উপায় না পেয়ে সঙ্গে সঙ্গে তারা খবর দেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সে।

কিন্তু প্রশিক্ষণ না থাকায় ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে আসলেও সাপ উদ্ধারে ধরাশায়ী হন। এ সময় সাপটি পিটিয়ে মারতে এলাকাবাসী উদ্যত হন। কিন্তু শেষ রক্ষায় এগিয়ে আসেন বেসরকারি টেলিভিশন চ্যানেলের একজন সাংবাদিক। তার সহায়তায় ডেকে আনা হয় সাপ বিষয়ে অভিজ্ঞ রাজশাহীর পবা উপজেলার বোরহান বিশ্বাসকে। এরপর রুদ্ধশ্বাস এক ঘন্টার চেষ্টায় শেষ পর্যন্ত কোনো ক্ষয়ক্ষতি ছাড়াই জীবিত উদ্ধার করা হয় গোখরা সাপটি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স রাজশাহীর সিনিয়র স্টেশন অফিসার ফরহাদ হোসেন জানান, সকাল পৌনে ৭টার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গেলেও এ বিষয়ে তাদের কোনো প্রশিক্ষণ না থাকায় সাপটিকে উদ্ধার করতে পারেননি। তবে শেষ পর্যন্ত বোরহান বিশ্বাস নামের এক ব্যক্তির সহযোগিতায় সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে।