রাইড শেয়ারিং: খারাপ আচরণসহ চালকদের বিরুদ্ধে হাজারো অভিযোগ

রাইড শেয়ারিং: খারাপ আচরণসহ চালকদের বিরুদ্ধে হাজারো অভিযোগ

রাজধানীতে প্রতিদিনই বাড়ছে রাইড শেয়ার ব্যবহারকারীর সংখ্যা, সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভোগান্তি। অদক্ষ চালক, খারাপ আচরণ, নিরাপত্তার অভাবসহ হাজারো অভিযোগ যাত্রীদের। নীতিমালার তোয়াক্কা না করাতেই এই অবস্থা বলছেন ভুক্তভোগীরা। 
রাজধানীর কারওয়ান বাজার সার্ক ফোয়ারার মোড়ে রাস্তা দখল করে প্রতিদিন যাত্রীদের ডাকাডাকি করেন রাইডাররা। শুধু এখানেই নয়, রাজধানীর প্রায় প্রতিটি ব্যস্ত মোড়েই দেখা যায় রাইডারদের এমন জটলা।  
রাইডাররা বলেন, এখানে যাত্রী পাওয়ার সম্ভাবনা থাকে, তাই এখানে দাঁড়ানো হয়েছে। 
রাজধানীর ব্যস্ত মোড়গুলোতে দিনভর এভাবে অবস্থানের কারণে নগরের নিত্য যানজটে নতুন মাত্রা যোগ হয়। যা নিয়ন্ত্রণে হিমশিম খেতে হয় ট্রাফিক সদস্যদের। 
ট্রাফিক সার্জেন্ট রাজীব জানান, সার্জেন্ট গেলে তারা (রাইডারদের) চলে যায়। তাছাড়া তাদের জরিমানা করা হচ্ছে। তবে এভাবে নিয়ন্ত্রণ করা যাবে না বলেও ট্রাফিক এই সার্জেন্ট জানান।     
রাইডারদের বিরুদ্ধে বিস্তর অভিযোগ যাত্রীদের। এরমধ্যে খারাপ আচরণ আর অনেকক্ষণ অপেক্ষা করিয়ে রাইড বাতিল করা অন্যতম। এরপর অভিযোগ হেলমেট নিয়েও। যাত্রীদের জন্য রাখা বেশীরভাগ হেলমেটই মানসম্মত নয় বলে জানান যাত্রীরা
এত শত অভিযোগ থাকলেও এর দায় নিতে নারাজ রাইড শেয়ারিং অপারেটরস এসোসিয়েশন অব বাংলাদেশ এর আহ্বায়ক সৈয়দ ফখরুদ্দিন মিল্লাত। উল্টো আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের অভিযুক্ত করেন তিনি।
রাইড শেয়ারে শৃঙ্খলা ফেরাতে অপারেটরদের আরও দায়িত্বশীল হতে বললেন ট্রাফিকের এডিশনাল কমিশনার মফিজ উদ্দিন আহম্মেদ। 
এমন পরিস্থিতিতে অনেকটা বাধ্য হয়েই রাইডশেয়ার ব্যবহার করছে নগরবাসী। ভুক্তভোগীদের দাবী কেবল লাভের কথা চিন্তা না করে যাত্রীদের নিরাপত্তা ও সুবিধা নিশ্চিত করা হোক।