রকেট হামলা, প্রচণ্ড বিস্ফোরণে ঘুম ভাঙল ইসরায়েলিদের

রকেট হামলা, প্রচণ্ড বিস্ফোরণে ঘুম ভাঙল ইসরায়েলিদের

ইসরায়েলের মধ্যাঞ্চলে রকেট হামলায় অন্তত ৬ জন আহত হয়েছেন। সোমবার গাজা উপত্যকা থেকে দেশটির মধ্যাঞ্চলের শ্যারন এলাকা লক্ষ্য করে ওই রকেট হামলা হয়েছে।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে বলছে, প্রচণ্ড বিস্ফোরণের শব্দে শ্যারনের বাসিন্দাদের ঘুম ভেঙেছে। পরে বিমান হামলার আগাম সতর্ক সংকেত জানাতে সাইরেন বাজানো হয়। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, গাজা উপত্যকা থেকে ছোড়া একটি রকেট সনাক্ত করেছে তারা। এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে।


দেশটির পুলিশ বলছে, রকেট হামলায় একটি বাড়ি পুড়ে গেছে এবং ছয়জন আহত হয়েছেন। গাজা সীমান্তে ফিলিস্তিনিদের প্রতিবাদের বর্ষপূর্তি ঘিরে যখন ইসরায়েলের সঙ্গে উত্তেজনা তুঙ্গে ঠিক সেই সময় এই রকেট হামলার ঘটনা ঘটলো। ইসরায়েলে আগামী ৯ এপ্রিল নির্বাচন অনুষ্ঠিত হবে। তার আগে তেল আবিবের উত্তরাঞ্চলের কৃষি শহর মিশমেরেতে এই হামলা হলো।

আরও পড়ুন : যুক্তরাষ্ট্রে মসজিদে আগুন, চিরকুটে ক্রাইস্টচার্চ হামলার তথ্য

১০ দিন আগে গাজা উপত্যকা থেকে ইসরায়েলের রাজধানী তেল আবিবেও রকেট হামলা হয়েছিল। গাজার রাজনৈতিক দল হামাসের নেতারা বলেছেন, তারা এই হামলা চালিয়েছিল। তবে সোমবারের রকেট হামলার ব্যাপারে এখনো কেউ দায় স্বীকার করেনি। তবে ইসরায়েলের প্রাণকেন্দ্রেও বিস্ফোরণের শব্দ পৌঁছায়। পরে বিমান হামলার আগাম সতর্ক সংকেত সাইরেন বাজায় ইসরায়েল।

ইসরায়েলি অ্যাম্বুলেন্স সেবাদানকারী প্রতিষ্ঠান ম্যাগেন ডেভিড অ্যাডম বলছে, ক্ষতিগ্রস্ত ভবনের ছয়জন বাসিন্দাকে চিকিৎসা দিয়েছে তারা।