মেসিহীন বার্সাকে আটকে দিলো হুয়েস্কা

মেসিহীন বার্সাকে আটকে দিলো হুয়েস্কা

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে সামনেই গুরুত্বপূর্ণ ম্যাচ। সেই ম্যাচকে সামনে রেখে মেসি-সুয়ারেজসহ বেশ কয়েকজনকে বিশ্রামে রেখেছিলেন কোচ আর্নেস্তো ভালভার্দে। বাকিদের নিয়ে অবশ্য লা লিগার ম্যাচে হুয়েস্কাকে হারাতে পারেনি বার্সা। গোলশূন্য ড্র করতে হয়েছে দু’দলকে।

ম্যাচটি ছিল হুয়েস্কার মাঠ এল এলকোরাজে। গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বসিয়ে রাখার কারণে গোলই করতে সক্ষম হয়নি মাঠে নামা বার্সার খেলোয়াড়রা। এই ড্র করার ফলে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ৯ পয়েন্টের ব্যবধানে নেমে আসলে বার্সেলোনা। ৩২ ম্যাচে বার্সার পয়েন্ট ৭৪ এবং অ্যাটলেটিকোর পয়েন্ট ৬৫। ৩১ ম্যাচে রিয়ালের পয়েন্ট ৬০।


ইনজুরি কাটিয়ে মাঠে ফিরেছেন ওসমান ডেম্বেলে। তাকে রেখেই একাদশ সাজান ভালভার্দে। অভিষেক ঘটানো হয় টিনেজ মিডফিল্ডার রিকুই পুইগকে। একই সঙ্গে একাদশে ছিলেন জিন ক্লেয়ার তোদিবো, ম্যালকম এবং কার্লোস অ্যালেনা।

ম্যাচের শুরুতেই দারুণ এক সুযোগ তৈরি করেছিলেন হুয়েস্কার এনরিক গালেগো। কিন্তু ফাঁকা নেট পেয়েও তার শট চলে পোস্টের ওপর দিয়ে। ম্যাচের শেষের দিকে ওসমান ডেম্বেলে দারুণ এক সুযোগ পেয়েছিলেন। পুইগের কাছ থেকে বল পেয়ে শট নেন তিনি। কিন্তু তার শট ঠেকিয়ে দেন হুয়েস্কার গোলরক্ষক রবার্তো সান্তামারিয়া। এছাড়া জেসিনো মোরিনোর একটি চেষ্টাও থামিয়ে দেন তিনি।