মেসিকে রুখে জয়ের লক্ষ্য ক্রোয়েশিয়ার

মেসিকে রুখে জয়ের লক্ষ্য ক্রোয়েশিয়ার

লিওনেল মেসির উপর আর্জেন্টিনা খুব বেশি নির্ভরশীল বলে মনে করেন ক্রোয়েশিয়ার মাতেও কোভাচিচ ও আন্তে রেভিচ। পাঁচ বারের বর্ষসেরা ফুটবলারকে দমাতে পারলে হোর্হে সাম্পাওলির দলের বিপক্ষে জয়ের ভালো সম্ভাবনা দেখছেন তারা।

নিজনি নভগোরোদ স্টেডিয়ামে বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১২টায় 'ডি' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে নাইজেরিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় পাওয়া ক্রোয়েশিয়া।

সময়ের অন্যতম সেরা ফুটবলার মেসির রাশিয়া বিশ্বকাপের শুরুটা আশানুরূপ হয়নি। আশানুরূপ হয়নি তার দলের শুরুও। আইসল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।    

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের হয়ে মেসির বিপক্ষে লড়ার ভাল অভিজ্ঞতা আছে কোভাচিচের। বিশ্বকাপে আর্জেন্টিনা অধিনায়ককে আটকানোর গুরুত্বটা ভালো করেই বুঝতে পারছেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।  

"আর্জেন্টিনা মেসির উপর অনেক নির্ভর করে। যদিও তারা অসাধারণ একটি দল। অবশ্যই তাদের অন্য দিকগুলো নিয়েও সতর্ক হতে হবে।"

"মেসিকে আটকাতে আপনি কেবল একজন খেলোয়াড়কে প্রস্তুত করতে পারেন না…তাকে সম্মিলিতভাবে মোকাবেলা করাটা উত্তম। তার বিপক্ষে ওয়ান অন ওয়ান খুবই কঠিন। কোচিং স্টাফ তার জন্য ভালোভাবে কৌশল প্রস্তুত করবে।"     

"আর্জেন্টিনা নিয়ে খুব বেশি ভীত হওয়ার দরকার নেই। মেসি ছাড়া ব্যক্তিগতভাবে আমরা তাদের চেয়ে ভালো। আর তাই আমাদেরকে…নিজেদের দিকে তাকাতে হবে, অন্যদের প্রতি নয়।"

কোভাচিচের সঙ্গে একমত তার সতীর্থ ফরোয়ার্ড রেভিচও।

"আর্জেন্টিনার বিপক্ষে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। দলটির ৫০ শতাংশ মেসি। আমরা যদি রুখতে পারি...ঐক্যবদ্ধভাবে, তাহলে আমাদের দারুণ একটা সুযোগ থাকবে।"