মেক্সিকোকে হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

মেক্সিকোকে হারালো মেসিবিহীন আর্জেন্টিনা

দলের সেরা তারকা ফের অনুপস্থিত, তাতে অবশ্য জিততে কোনো অসুবিধা হয়নি আর্জেন্টিনার। বরং মেক্সিকোকে বেশ অনায়াসেই ২-০ গোলে হারিয়ে দিয়েছেন স্কালোনির শিষ্যরা।

শনিবার (১৭ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৬টায় এস্তাদিয়ো মারিও আলবার্তো কেম্পেসে অনুষ্ঠিত প্রীতি ম্যাচেও জাতীয় দলের হয়ে সাময়িক অবসর ভেঙে মাঠে নামেননি বার্সা তারকা লিওনেল মেসি। তার অনুপস্থিতিতে তারুণ্যে ভরা এক দল নিয়ে মাঠে নামে আর্জেন্টিনা। দলে ছিলেন না সার্জিও আগুয়েরো কিংবা গঞ্জালো গিগুয়েনের মতো তারকারাও।

তাতে জয় পেতে কোনো অসুবিধা হয়নি লাতিন পরাশক্তিদের। মেক্সিকোর বিপক্ষে দুই আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে গোল পেয়েছেন রামিরো ফিউনেস মোরি আর দ্বিতীয়টি এসেছে প্রতিপক্ষের উপহার হিসেবে। মানে মেক্সিকোর আইজ্যাক ব্রিজুয়েলা নিজেদের জালে বল জড়িয়ে দিয়েছেন।

মেসি-আগুয়েরোদের অবর্তমানে জুভেন্টাসের তারকা পাওলো দিবালা ও ইন্টার মিলানের অধিনায়ক মাওরো ইকার্দির জন্য বড় সুযোগ ছিল নিজেদের প্রমাণ করার। দিবালা লিওনেল স্কালোনির দলে শুরু থেকেই নামলেও একাদশে ঠাই হয়নি ইকার্দির। বরং শুরুর একাদশে নয় নম্বর খেলোয়াড় হিসেবে নামেন আরেক ইন্টার তারকা লাওতারো মার্তিনেজ।

ম্যাচের প্রথম গোলে দারুণ ভূমিকা রাখেন পাওলো দিবালা। তার ফ্রিক-কিক থেকেই হেড করে ম্যাচের ৪৪ মিনিটে মেক্সিকোর গোলরক্ষক গুয়ের্মো ওচোয়াকে পরাস্ত করেন ভিলারিয়ালের ডিফেন্ডার রামিরো মোরি।  

এরপর দ্বিতীয়ার্ধে দুই দলই বেশ কিছু সুযোগ হাতছাড়া করে। একাধিক বদলি খেলোয়াড় নামায় মেক্সিকো। কিন্তু তাতেও আর্জেন্টাইন গোলরক্ষক আগুস্তিন মার্চেসিনকে পরাস্ত করতে পারেনি দলটি।

ম্যাচের দ্বিতীয় গোলটি আসে ম্যাচের ৮৩ মিনিটে। ডিফেন্স থেকে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ব্রিজুয়েলা।

স্কালোনির অধীনে এই নিয়ে ৫ ম্যাচে তৃতীয় জয়ের দেখাল পেলো আর্জেন্টিনা।

আগামী বুধবার (২১ নভেম্বর) দ্বিতীয় প্রীতি ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে স্কালোনির শিষ্যরা।