মুন্সীগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ৭

মুন্সীগঞ্জে আ’লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ৭

 মুন্সীগঞ্জ সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের আমঘাটা এলাকায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে নারীসহ ৭ জন গুলিবিদ্ধ হয়েছেন। এ ঘটনায় প্রায় অর্ধশত ককটেল বিস্ফোরণ বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেছে।

বুধবার (৩ জানুয়ারি) সকাল থেকেই দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুলিবিদ্ধরা হলেন-লিজা (৩০), মিম (১৫), খালেদা ‍আকতার (৩৫), ছালান, (৩৫), সজল হোসেন ও অজ্ঞাত আরো ২জন। এদের মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে মোল্লাকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহসিনা হক কল্পনা এবং সাবেক চেয়ারম্যান ও সদর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রিপন পাটোয়ারীর মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছিল।

এর জের ধরে সকালে দু’পক্ষের সমর্থকরা সংঘর্ষে লিপ্ত হয়। এসময় অর্ধশতাধিক ককটেল বিস্ফোরণ গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে নারীসহ ৭ জন গুলিবিদ্ধ হয়। সংঘর্ষ চলাকালে উভয়পক্ষের বেশ কয়েকটি বাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটে। এসময় ঘটনাস্থল থেকে একটি বিদেশি বন্দুক উদ্ধার করা হয়েছে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক শৈবাল বশাক জানান, অজ্ঞাতপরিচয় ২জনসহ ৭ জন গুলিবিদ্ধকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, সকাল থেকেই আমঘাটা এলাকায় শতাধিক ককটেল বিস্ফোরণ ও গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। এ ঘটনায় একটি বিদেশি বন্দুক উদ্ধার করা হয়েছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি।