মুজিববর্ষ উদযাপন বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরো দৃঢ় করবে

মুজিববর্ষ উদযাপন বাংলাদেশ-ভারত বন্ধুত্ব আরো দৃঢ় করবে

সোমবার (৩ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৯টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ একথা বলেন।

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ঐতিহাসিক উল্লেখ করে তিনি  বলেন, এ সম্পর্কের মধ্যে বঙ্গবন্ধুর বিশাল ভূমিকা রয়েছে। এশিয়ান নেতাদের মধ্যে তিনি একজন গুরুত্বপূর্ণ নেতা। বঙ্গবন্ধু যে ভিশন নিয়ে পথচলা শুরু করেছিলেন সেটা শেষ করতে পারেননি। তার স্বপ্নের সোনার বাংলা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। সোনার বাংলা গড়ার পথে ভারত আগেও পাশে ছিল, সব সময় পাশে থাকবে।

এর আগে জাতির পিতার সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করেন হাই কমিশনার রীভা গাঙ্গুলি দাশের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল। পরে বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন তারা।

বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনএসময় হাইকমিশনারের সঙ্গে তার স্বামী প্রশান্ত কুমার দাশ, প্রথম সচিব (রাজনৈতিক) নবনীতা চক্রবর্তী, প্রটোকল অফিসার নিরাজ কুমার বিলখা, সহকারী কেএমএস রেড্ডিসহ পাঁচ সদস্যের একটি প্রতিনিধিদল, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আব্দুল্লাহ আল বাকী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মাসুদ, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফার রহমান বাচ্চু, টুঙ্গিপাড়া উপজেলা চেয়ারম্যান সোলায়মান বিশ্বাস, কোটালীপাড়া উপজেলা চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইলিয়াস হোসেন, জেলা যুবলীগের সভাপতি জিএম সাহাবুদ্দিন আযমসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

পরে হাইকমিশনার বঙ্গবন্ধুর সমাধিসৌধ ঘুরে দেখেন এবং বঙ্গবন্ধু ভবনে রাখা মন্তব্য বইতে স্বাক্ষর করেন।

সোয়া ১১টায় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ গোপালগঞ্জ কেন্দ্রীয় কালীবাড়ি পরিদর্শন করেন। এসময় কেন্দ্রীয় কালীবাড়ি সভাপতি ড. অরুণ কান্তি বিশ্বাস, সাধারণ সম্পাদক বিভূতি রায়সহ অন্যরা উপস্থিত ছিলেন।