মাহিনের 'বর্ডার লাইন'

মাহিনের 'বর্ডার লাইন'

মডেল, অভিনেত্রী ও উপস্থাপিকা মাহিন সাবিন রাফী। ছোটবেলা থেকেই নাচ, গান আর অভিনয়ের সঙ্গে সম্পৃক্ত মাহিন। নাচ শিখেছেন তিনি সালাহ উদ্দিন সুজনের কাছে আর সঙ্গীতে তালিম নিয়েছেন মনোঞ্জন দাসের কাছে।
অভিনয়ে তার পথচলাটা শুরু আজ থেকে প্রায় এক দশক আগে 'নাগরিক নাট্যাঙ্গন'র সাথে সম্পৃক্ত হয়ে। এই দলের হয়ে তিনি মঞ্চে 'শামুক কাল' নাটকে অভিনয় করেছেন। পাশাপাশি একসময় এটিএন বাংলা, মোহনা টিভি, জিটিভি’তে বিভিন্ন অনুষ্ঠানের উপস্থাপনা করে উপস্থাপক হিসেবেও বেশ প্রশংসা পান।
তবে ২০১৫ সালে উচ্চতর শিক্ষা’র জন্য বাবার কর্মস্থল প্যারিসে চলে যান তিনি। সেখানেই পড়াশোনার পাশাপাশি জড়িয়ে আছেন সাংস্কৃতিক অঙ্গনের সাথে। তারই ধারাবাহিকতায় কিছুদিন আগেই প্যারিসে 'বর্ডার লাইন' শিরোনামের একটি চলচ্চিত্রে কাজ করার ব্যাপারে চুক্তিবদ্ধ হয়েছেন। নয়ন মামুনের পরিচালনায় নির্মিত হতে যাচ্ছে চলচ্চিত্রটি।
এদিকে গতকাল (১৮ জানুয়ারি) দেশে ফিরেছেন এই অভিনেত্রী। দেশে ফিরে তিনি বললেন,'আজ ১৯ জানুয়ারি আমার জন্মদিন। নিজের জন্মদিনটা প্রিয় দেশে সবার সঙ্গে করতেই একটু আগেই চলে এলাম। আমি এবার দু'মাস দেশে থাকবো। এরমধ্যে কিছু কাজও করব। আশা করছি আবারও দর্শকদের ভালোবাসায় সিক্ত হতে পারবো আমি।'
উল্লেখ্য, সিলেটের মেয়ে মাহিন অভিনীত দেবাশীষ চক্রবর্তী পরিচালিত 'তুই যে আমার' ধারাবাহিকটি বেশ আলোচিত হয়েছিল। অন্যদিকে শ্যামল মাওলার বিপরীতে তাজু কামরুলের নির্দেশনায় 'সংকল্প' নামে আর্ট ফিল্মেও মাহিনের অভিনয় বেশ প্রশংসিত হয়।