‘মাশরাফি ভাই যা করেছেন আমি তা পারতাম না’

‘মাশরাফি ভাই যা করেছেন আমি তা পারতাম না’

লিগ পর্বের শেষ ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে হাতের তালু ফেটে ম্যাচ থেকে ছিটকে যান ঢাকা প্লাটুনের অধিনায়ক মাশরাফি বিন মুতর্জা। যেতে হয়েছিল হাসপাতালে, বাম-হাতের তালুতে লেগেছিল ১৪টি সেলাই।
ওইদিন রাতেই মাশরাফি বলেছিলেন, এলিমিনেটর পর্বে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ম্যাচটি খেলবেন। সংবাদ মাধ্যমে বিষয়টি প্রকাশ হবার পরও অনেকে সেটা ভাবতেও পারেননি যে, ব্যান্ডেজ নিয়ে খেলতে নামবেন ঢাকার দলপতি। 
চট্টগ্রামের বিপক্ষে ম্যাচটি হারলেও সোমবার ঢাকার সবচেয়ে সফলতম ব্যাটসম্যান শাদাব খানকে যোগ্য সঙ্গ দিয়েছেন। বোলিংও করেছেন চার ওভার। উইকেট না পেলেও ক্রিস গেইলের ক্যাচ ধরেছেন এক হাতে। 
অনেকে যে ভাবতে পারেননি এতটা ঝুঁকি নেবেন মাশরাফি, তার মধ্যে একজন চট্টগ্রামের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। 
এই ম্যাচে চট্টগ্রামের কাছে ৭ উইকেটে হেরে টুর্নামেন্ট বিদায় নিয়েছে ঢাকা প্লাটুন। ম্যাচ শেষ সংবাদ সম্মেলনে এসে মাশরাফিকে নিয়ে বিস্ময় প্রকাশ করেন রিয়াদ।
‘আমি ভাবিনি উনি যে এই ম্যাচে খেলবেন। সত্যি কথা, আমি হলে এমন সিদ্ধান্ত নিতে পারতাম না। তাকে সম্মান জানাই, এমন সিদ্ধান্তের জন্য।’
এলিমিনেটর পার করে কোয়ালিফায়ার-টু তে উঠেছে চট্টগ্রাম। কোয়ালিফায়ার-এক এ খুলনা টাইগার্স ও রাজশাহী রেঞ্জার্সের মধ্যকার ম্যাচটিতে যে দল হারবে তাদের বিপক্ষে খেলতে হবে চট্টগ্রামকে।অ