মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান

মাদক নির্মূল না হওয়া পর্যন্ত অভিযান

মাদক নির্মূল না হওয়া পর্যন্ত মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। শনিবার (১৩ অক্টোবর) রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বন্দুকযুদ্ধে আহত র‌্যাব সদস্যদের দেখতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।
 
মন্ত্রী বলেন, আমরা জঙ্গি দমন করেছি, তবে জঙ্গিবিরোধী অভিযান এখনো চলছে। ঠিক তেমনিভাবে যে পর্যন্ত মাদক নির্মূল করতে না পারবো, সে পর্যন্ত আমাদের অভিযান চলবে। এ বিষয়ে আমরা সবাই সংকল্পবদ্ধ। আমাদের যুবসমাজকে হারিয়ে যেতে দেবো না।
 
সিএমএইচে স্বরাষ্ট্রমন্ত্রীচট্টগ্রামে বন্দুকযুদ্ধে আহত র‌্যাবের চার সদস্যই বর্তমানে আশঙ্কামুক্ত জানিয়ে মন্ত্রী বলেন, চট্টগ্রামের ওই জায়গায় আমাদের র‌্যাব বাহিনীর নিয়মিত চেকপোস্ট ছিল। সেই চেকপোস্টে একটি গাড়িকে সিগন্যাল দেওয়া হলে এক ব্যক্তি গাড়ি থেকে নেমে গুলি শুরু করে। এতে র‌্যাবের চারজন সদস্য গুলিবিদ্ধ হয়ে আহত হন। আহতদের মধ্যে স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম চট্টগ্রাম সিএমএইচে চিকিৎসাধীন। এছাড়া মেজর মেহেদী হাসান, ল্যান্স কর্পোরাল আরিফ ও শহীদ ঢাকার সিএমএইচে চিকিৎসা নিচ্ছেন।
 
এ সময় র‌্যাবের পাল্টা আক্রমণে যার মৃত্যু হয়েছে সে একজন শীর্ষ মাদকব্যবসায়ী। দায়িত্ব পালন করতে গিয়ে যে দুর্ঘটনা হয়েছে, এতে র‌্যাব সদস্যদের মনোবল একটুও কমেনি, বরং তারা আরো চাঙ্গা হয়েছে। ভবিষ্যতে আরো বড় বড় অভিযানের জন্য র‌্যাব প্রস্তুত।
 
র‌্যাব এ ধরনের অভিযান পরিচালনা করছে বলেই আমরা জঙ্গি-সন্ত্রাসী থেকে নিরাপদ এবং মুক্ত রয়েছি মন্তব্য করে তিনি বলেন, আমাদের র‌্যাব শুধু জঙ্গি দমনই নয়, যেখানেই দায়িত্ব দেওয়া হচ্ছে সেখানেই অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছে।