মজাদার পাউরুটির পাকোরা ।ব্রেড পাকোড়া

টিফিন কিংবা বিকেলের নাস্তার জন্য ঝটপট কিছুই তৈরি করতে চায় সবাই। যাতে সময় বাঁচে আবার খাবারের মানও অটুট থাকে, সেদিকেও লক্ষ্য থাকে। তাই বিকেলের নাস্তায় পাউরুটি ও আলু দিয়ে তৈরি মজাদার সহজ একটা রেসিপি যেটা খুব সহজেই অল্প উপকরনে এবং কম সময় তৈরি করা যায় । চলুন শিখে নেয়া যাক-

উপকরণ:
পাউরুটি ৪ পিস
সেদ্ধ আলু- ৪ টি
বেসন- ১ কাপ
পেঁয়াজ কুঁচি- ২টি
কাঁচামরিচ কুচি- ৪টি
ধনেপাতা কুচি
টমেটো কুচি ১টি
লালমরিচ গুঁড়া- স্বাদ অনুযায়ী
হলুদ গুড়া আধা চামচ
লবণ পরিমান মতো
আধা চামচ জিরা গুঁড়া
আধা চামচ গরম মসলা গুঁড়া
টমেটো সস
তেল- ভাজার জন্য।
প্রণালি:
একটি পাত্রে সিদ্ধ আলু নিয়ে ভালো মতো চটকে নিন।  তারপর এর মধ্যে এবার পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি ,  টমেটো কুচি , ধনেপাতা কুচি , জিরা গুঁড়া  ও লবণ দিয়ে ভালো মতো মিশিয়ে নিন । একটি পাউরুটি নিয়ে তার উপর টমেটো সস ছড়িয়ে দিন।

এবার এর উপর আলুর মিক্সচার থেকে কিছু পরিমাণ নিয়ে পাউরুটির পুরো গায়ে সমানভাবে ছড়িয়ে দিন। তারপর তার উপর অল্প পেঁয়াজ কুচি , টমেটো কুচি , ধনেপাতা কুচি দিয়ে এবার তার উপর আর একটি রুটির স্লাইস দিয়ে হাত দিয়ে ভালো করে চেপে বসিয়ে দিন।

তারপর একে আড়াআড়ি ভাবে স্যান্ডউইচ আকারে কেটে নিন।  তারপর এবার আর একটি পাত্রে বেসন, লালমরিচ গুঁড়া, হলুদ গুঁড়া, লবণ , গরম মসলা গুঁড়া , জিরা গুঁড়া একসাথে আগে শুকনো অবস্থায় মিশিয়ে তারপর পানি দিয়ে ব্যাটার তৈরি করে নিতে হবে। মিক্সচারটি যাতে খুব ঘন বা খুব পাতলা না হয়। এবার তেল গরম করে তাতে পাউরুটির টুকরোগুলো বেসনের ব্যাটারে ডুবিয়ে ছেড়ে দিন। অল্প আঁচে হালকা সোনালী রঙ না হওয়া পর্যন্ত এপিঠ-ওপিঠ ভাজুন। এবার এক এক করে সবগুলো একটি পাত্রে নামিয়ে রাখুন। ব্যাস, তৈরি হয়ে গেল মনোলোভা স্বাদের ব্রেডের পাকোড়া। 

 সূত্র :  sokalerhasi.com