ভোটারদের ঘুম থেকে উঠতে দেরি, তাই ভোট শুরু ৯টায়

ভোটারদের ঘুম থেকে উঠতে দেরি, তাই ভোট শুরু ৯টায়

ভোটারদের ঘুমের বিষয়টি মাথায় রেখে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ সকাল ৮টার পরিবর্তে ৯টায় শুরুর সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে কমিশনের ৬১তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভা শেষে ইসির জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি সচিব বলেন, 'ভোটাররা সকালে ঘুম থেকে ওঠেন না। তাই ৮টার পরিবর্তে ৯টা থেকে ভোটগ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়েছে।'

সভায় চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন, বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ আগামী ২৯ মার্চ অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত হয়েছে।

সভা সূত্রে জানা গেছে, চট্টগ্রাম সিটিতে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হবে। বগুড়া-১ ও যশোর-৬ উপনির্বাচনে ব্যালটে ভোট অনুষ্ঠিত হবে।

এ সময় প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম ও সচিব মো. আলমগীরসহ ইসির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী। তিনি নগর আওয়ামী লীগের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক।