ভেবেছিলাম বার্সায় না এলে রিয়ালে যাবে নেইমার: মেসি

ভেবেছিলাম বার্সায় না এলে রিয়ালে যাবে নেইমার: মেসি

গত গ্রীষ্মের দলবদলে বার্সেলোনায় ফিরতে চেয়েছিলেন নেইমার। কাতালান জায়ান্টরাও চেয়েছিল তাকে ফিরিয়ে আনতে। কিন্তু দুই পক্ষই ব্যর্থ হয়েছে। মাঝে নেইমার নাটকে ঢুকে পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে সেসব এখন অতীত। এতদিন পরে এসে লিওনেল মেসি স্বীকার করলেন, তিনি ভেবেছিলেন ক্যাম্প ন্যুয়ে না ফিরতে পারলে নেইমার হয়তো চিরপ্রতিদ্বন্দ্বীদের ঘরেই ভিড়বেন।


রিয়ালের আগ্রহ সত্ত্বেও নেইমার কিন্তু বার্সাতেই ফিরতে চেয়েছিলেন। একথা তিনি পিএসজিকে নিজেই বলেছিলেন। এমনকি নিজের গাঁটের অর্থ খরচ করতেও রাজি ছিলেন তিনি। কিন্তু তারপরও একটা শঙ্কা ঠিকই তৈরি হয়েছিল। রিয়ালের প্রস্তাবও ছিল আকর্ষণীয়। ১০০ মিলিয়ন ইউরোর সঙ্গে গ্যারেথ বেল, হামেস রদ্রিগেজ ও কেইলর নাভাসকে দিতে চেয়েছিল রিয়াল। কিন্তু নেইমার রাজি হননি।

অনেকে ধরে নিয়েছিলেন, পিএসজি ছাড়তে মরিয়া নেইমার হয়তো জিনেদিন জিদানের দলে যুক্ত হবেন। আর তা হলে বড় আঘাত পেতেন মেসি নিজেই। কারণ সাবেক সতীর্থকে ফেরাতে তিনি নিজেও অনেক চেষ্টা করেছেন। আর প্রিয় বন্ধুকে চিরপ্রতিদ্বন্দ্বীদের জার্সিতে দেখতে তার মোটেই সহ্য হওয়ার কথা নয়। সবাই জানে, মেসি আর সুয়ারেজের সঙ্গে নেইমারের সম্পর্ক কত ঘনিষ্ঠ। 

সম্প্রতি ‘আরএসিওয়ান’র সঙ্গে এক সাক্ষাৎকারে নেইমারের দলবদল প্রসঙ্গে কথা বলতে গিয়ে মেসি বলেন, ‘আমি সত্যিই ভেবেছিলাম সে এখানে (বার্সায়) না আসতে পারলে রিয়াল মাদ্রিদে যাবে। সে সত্যিই প্যারিস ছাড়তে চেয়েছিল এবং সেটা সে বুঝিয়েও দিয়েছে। আমি ভেবেছিলাম যে, ফ্লোরেন্তিনো (পেরেজ) এবং রিয়াল মাদ্রিদ তাকে কেনার ব্যবস্থা করতে চলেছে।’