ভালোবাসা দিবসের নাটকের জুটি অহনা ও তৌসিফ

ভালোবাসা দিবসের নাটকের জুটি অহনা ও তৌসিফ

বিনোদন প্রতিবেদক : আগামী বছরের ভালোবাসা দিবসের জন্য এখনই অনেক নির্মাতা বিশেষ বিশেষ নাটক নির্মাণের কাজ শুরু করেছেন। এরইমধ্যে জনপ্রিয় অভিনেত্রী অহনা রহমান ও তরুণ অভিনেতা তৌসিফ মাহবুব জুটিবদ্ধ হয়ে আসছে ভালোবাসা দিবেসর বিশেষ নাটক ‘ঢাকা মেট্রো খঙঠঊ ’ নাটকে অভিনয় করেছেন। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মেহেদী হাসান। নাটকটির গল্প প্রসঙ্গে অহনা রহমান জানান, সস্তার তিন অবস্থা একটি প্রচলিত কথা আছে। এই নাটকের গল্পের মূল বিষয়বস্তু তাই। মূল বিষয়টিকে উপজীব্য করেই নাটকের গল্প এগিয়েছে। নাটকে অহনা অভিনয় করেছেন চুমকি চরিত্রে এবং তৌসিফ মাহবুব অভিনয় করেছেন রাব্বি চরিত্রে।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে অহনা রহমান বলেন,‘ আগামী ভালোবাসা দিবসের জন্য প্রযোজ্য একটি গল্পের নাটক এটি। তৌসিফের সঙ্গে এর আগে একটি নাটকে অভিনয় করেছিলাম। তৌসিফ খুবই সহযোগিতা পরায়ণ একজন শিল্পী। আমরা দু’জন চেষ্টা করেছি নাটকের মূল বিষয়বস্তু আমাদের অভিনয়ের মধ্যদিয়ে তুলে ধরতে। আশা করছি নাটকটি দর্শকের কাছে বেশ উপভোগ্য হবে।’ তৌসিফ মাহবুব বলেন,‘ অহনা’র সঙ্গে এটি আমার দ্বিতীয় কাজ। আমরা দু’জনই আমাদের চরিত্রে প্রাণবন্ত থেকে অভিনয় করেছি। যে কারণে আমার কাছে মনে হয়েছে একটি দারুণ কাজ হয়েছে। সমসাময়িক অনেক গল্পের চেয়ে এই নাটকের গল্পটা আলাদা।

আশা করছি দর্শক নাটকের উপস্থাপনে ভিন্নতা পাবেন। অহনা নিঃসন্দেহে একজন ভালো অভিনেত্রী এবং প্রত্যেকটি দৃশ্যের আগে দৃশ্য বুঝে নিয়ে অভিনয় করার চেষ্টা করেন। আমি খুব আশাবাদী নাটকটি নিয়ে।’ আসছে ভালোবাসা দিবসে নাটকটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। এদিকে অহনা রহমান একটি ধারাবাহিক নাটকের শুটিং-এ বর্তমানে ময়মনসিংহ আছেন। শিগগিরই তিনি কাজ শেষে ঢাকায় ফিরবেন। অহনা অভিনীত সর্বশেষ সিনেমা হচ্ছে পিএ কাজল পরিচালিত ‘চোখের দেখা’। তৌসসিফ মাহবুবকে এখনো সিনেমায় অভিনয়ে দেখা যায়নি। টিভি নাটকে অভিনয়েরই তিনি বেশি ব্যস্ত। তৌসিফ আজ সাফা কবিরের সঙ্গে একটি নাটকের দৃশ্যায়নে ব্যস্ত থাকবেন। ছবি ঃ গোলাম সাব্বির