ভারতে এটিএম কার্ডের নকল বানিয়ে অর্থ তোলায় দুই বাংলাদেশিসহ গ্রেপ্তার চার

ভারতে এটিএম কার্ডের নকল বানিয়ে অর্থ তোলায় দুই বাংলাদেশিসহ গ্রেপ্তার চার

ভারতের পশ্চিমবঙ্গে বসে ত্রিপুরার একাধিক গ্রাহকের এটিএম কার্ডের নকল বা ক্লোন বানিয়ে ব্যাংকের বুথ থেকে অর্থ তোলার অভিযোগে দুই বাংলাদেশিসহ দুই তুর্কিকে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর ভারতের শীর্ষস্থানীয় গণমাধ্যম আনন্দবাজারের।
গ্রেপ্তারকৃতরা হলেন- বাংলাদেশের মোহাম্মদ হান্নান ও মোহাম্মদ রফিকুল ইসলাম এবং তুরস্কের হাকান জানবুরকান ও ফেতা আলদেমির। তাদেরকে পশ্চিমবঙ্গের উত্তর চব্বিশ পরগণা জেলার বেলঘরিয়া থেকে গ্রেপ্তার করে ব্যারাকপুরের পুলিশ।
পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার ভোরে এই চারজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে হাওড়া, ডানলপ ও বেলঘরিয়ার এটিএম বুথ থেকে টাকা তোলার অভিযোগ পাওয়া গেছে। তাদেরকে এখন জিজ্ঞাসাবাদ করছেন পুলিশের শীর্ষ কর্মকর্তারা।
পুলিশ জানায়, বাংলাদেশে হান্নান ও রফিকুলের সঙ্গে আলাপ এই দুই তুর্কির। তারা পরিকল্পনা করে ত্রিপুরায় যান। রাজ্যটির বিভিন্ন এটিএম বুথে যন্ত্র বসিয়ে গ্রাহকদের কার্ডের ছবি তোলেন তারা। এভাবে গ্রাহকদের কার্ডের পিন পায় তারা।
আরও জানায়, গ্রাহকদের এটিএম কার্ডের পিন সংগ্রহের পর তারা বেলঘরিয়ায় এসে এগুলোর নকল তৈরি করতেন। এরপর তারা এসব কার্ড ব্যবহার করে বিভিন্ন এটিএম থেকে অর্থ তুলতেন। আগরতলা পুলিশ সম্প্রতি পুরো বিষয়টি জানতে পারে।
আগরতলার পুলিশ প্রাথমিক তদন্তে বেলঘরিয়া, হাওড়া ও ডানলপ থেকে টাকা তোলার বিষয়টি জানতে পারে। এদিকে হাওড়া পুলিশ এক জনের মোবাইল ফোন নম্বর পায়। তখন তদন্তে নামে কলকাতা পুলিশ। এরপর এই চারজনকে গ্রেপ্তার করা হয়।