ব‌রিশা‌লে দেড়‌কো‌টি টাকাসহ আটক ৫

ব‌রিশা‌লে দেড়‌কো‌টি টাকাসহ আটক ৫

বরিশাল বিমানবন্দর থে‌কে চীনা দুই নাগরিকসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে এক কোটি ৪২ লাখ ৯০ হাজার টাকা জব্দ করা হয়।

বুধবার (২৬ ডি‌সেম্বর) বিকেলে উক্ত পরিমাণ টাকাসহ তা‌দের আটক করা হয়।

আটকদের মধ্যে দুই চীনা নাগরিক ছাড়াও একজন দোভাষী, একজন ড্রাইভার এবং অপরজন তাদের সহযোগী বলে পুলিশ জানিয়েছে।

ব‌রিশাল মে‌ট্রোপ‌লিট‌নের বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ আর মুকুল জানান, একটি বেসরকারি এয়ারলাইন্সের ফ্লাইট বিকেলে বরিশাল বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইট থেকে নেমে সিদা নামে এক চীনা নাগরিক বিমানবন্দরের বাইরে যান। কিছুক্ষণের মধ্যে তিনি দু’টি ব্যাগ নিয়ে আবার প্লেনে ওঠার জন্য ভেত‌রে প্রবেশ করেন। ব্যাগ দু’টি স্ক্যানিংয়ের সময় সেখানে ওই টাকার অস্তিত্ব পায় বিমানবন্দর কর্তৃপক্ষ। ব্যাগটি খোলার পর টাকা দেখে এ বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

স্বাভাবিক নিয়‌মে প্লেনে ২ লাখ টাকার বেশি নগদ অর্থ বহন করার নিয়ম না থাকায় বিমানবন্দর কর্তৃপক্ষ বিষয়‌টি আইন-শৃঙ্খলা বাহিনী‌কে জানায়। খবর পেয়ে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে হাজির হন। এ সময় লিং লাই নামে অপর এক চীনা নাগরিক বিমানবন্দরের ভেতরে অবস্থান করছিলেন। টাকাগু‌লো সিদা নামে অপর চীনা নাগরিক দি‌য়ে‌ছেন ব‌লে প্রাথ‌মিক জিজ্ঞাসাবা‌দে জানা গে‌ছে।

প‌রে দুই চীনা নাগ‌রিকসহ ৫ জন‌কে জিজ্ঞাসাবাদ করার জন্য থানায় নি‌য়ে আসা হ‌য়ে‌ছে। টাকার বৈধ প্রমাণপত্র দেখা‌তে না পার‌লে পরবর্তী‌তে আটকদের বিষয়ে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন বিমানবন্দর থানার ওসি।