বড় জয়ে কোয়ার্টারে এক পা দিয়ে রাখল বায়ার্ন

বড় জয়ে কোয়ার্টারে এক পা দিয়ে রাখল বায়ার্ন

উয়েফা চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে প্রতিপক্ষের মাঠে করে আসা একটি গোলও অনেক সময় প্রমাণিত হয় মহামূল্যবান হিসেবে। সেখানে অ্যাওয়ে ম্যাচে তিন গোল করে নিজেদের ঘরে ফিরেছে বায়ার্ন মিউনিখ। বিপরীতে হজম করেনি একটিও। যার ফলে শেষ ষোলোর বাধা টপকে বায়ার্নের কোয়ার্টার ফাইনালে পৌঁছানো প্রায় নিশ্চিতই বলা চলে।

নিজেদের ঘরের মাঠেই বায়ার্নের কাছে তিন গোল হজম করেছে চেলসি। ফলে দ্বিতীয় লেগে বায়ার্নের মাঠ থেকে অন্তত ৪ গোলের জয় পেতে হবে ফ্রাঙ্ক ল্যামপার্ডের শিষ্যদের। চ্যাম্পিয়নস লিগে যা বেশ কষ্টসাধ্যই বটে।


স্ট্যামফোর্ড ব্রিজে মঙ্গলবার রাতের ম্যাচটিতে পুরোটা সময় আধিপত্য বিস্তার করেছে বায়ার্ন মিউনিখ। তবু প্রথমার্ধে নিজেদের জাল অক্ষত রাখতে পেরেছিলেন চেলসি গোলরক্ষক উইলি কাবায়েরো।

কিন্তু দ্বিতীয়ার্ধে আর শেষ রক্ষা হয়নি। ম্যাচের ৫১ মিনিটে গোলের তালা ভাঙেন বায়ার্নের জার্মান মিডফিল্ডার সার্জি জিনাব্রি। মিনিট তিনেক পর জিনাব্রির দ্বিতীয় গোলেই ব্যবধান হয় দ্বিগুণ।

চেলসির কফিনে শেষ পেরেক ঠুকে দেন বায়ার্নের পোলিশ তারকা রবার্ট লেওয়ানডস্কি। ম্যাচের ৭৬ মিনিটে জালের ঠিকানা খুঁজে নেন তিনি। এর মিনিট সাতেক পর লাল কার্ড দেখেন চেলসির নির্ভরযোগ্য ডিফেন্ডার মার্কোস আলোনসো।

আগামী ১৮ মার্চ অ্যালিয়াঞ্জ অ্যারেনায় ফিরতি লেগে মুখোমুখি হবে দুই দল। মঙ্গলবার অন্য ম্যাচে নাপোলির মাঠ থেকে ১-১ ড্র নিয়ে ফিরেছে বার্সেলোনা।