ব্রাজিলে প্রবল বর্ষণে বন্যা, ১২ জনের প্রাণহানি

ব্রাজিলে প্রবল বর্ষণে বন্যা, ১২ জনের প্রাণহানি

ব্রাজিলের বৃহত্তর শহর সাও পাওলোতে প্রবল বর্ষণে সৃষ্ট বন্যা ও এ সংক্রান্ত ঘটনায় ১২ জনের প্রাণহানি হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ৬ জন।

স্থানীয় জরুরি কেন্দ্র থেকে জানানো হয়েছে, বৃষ্টিপাতের পরিমাণ তীব্র ছিল। এর ফলে শহরটি প্লাবিত হয়ে যায়। বৃষ্টিপাতের ফলে সৃষ্টি হওয়া কাদায় শহরের কয়েকটি রাস্তা বন্ধ হয়ে যায়। তাছাড়া শহরের বিভিন্ন অংশে স্থাপনার ক্ষয়ক্ষতি হয়েছে।

রাজ্যটির অগ্নি নির্বাপন বিভাগ থেকে জানানো হয়েছে, মেগালোপলিসের রিবেইরাও পিয়ার্স শহরে একটি ভবন ধসে চারজন নিহত হয়েছেন। পাশাপাশি সাও বানারদোরে বন্যার ফলে তামানদুয়াতেই এবং অন্য আরেকটি নদীতে ডুবে কয়েকজনের প্রাণহানি হয়েছে। প্রাকৃতিক এ দুর্যোগে সাও পাওলোর ইমবু দাস আরটেস, সান্টো আন্দ্রে এবং সাও কায়েটানোতে প্রাণহানি মিলে তা ১২ জনে দাঁড়িয়েছে।

গত রোববার (১০ মার্চ) রাত থেকে ভারী এ বৃষ্টিপাত শুরু হয়েছে। চলমান এ বৃষ্টিপাত আরও কয়েকদিন অব্যাহত থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

টেলিভিশন চ্যানেল ব্যান্ড নিউজকে দেওয়া সাক্ষাতকারে যারা নিরাপদ স্থানে রয়েছেন তাদের ঘর থেকে বের না হতে এবং যারা নিরাপদ স্থানে নেই, তাদের নিরাপদ স্থানে যাওয়ার অনুরোধ করেছেন সাও পাওলোর গভর্নর জোয়াও ডোরিয়া।

ডোরিয়া বলেন, ঘর এবং প্রাণহানির ঘটনাগুলোর মধ্য দিয়েই জীবনকে বেছে নিতে হবে।