ব্রাজিল দলে ফিরলেন নেইমার

ব্রাজিল দলে ফিরলেন নেইমার

নেইমার। ছবি- সংগৃহীত

বৈশ্বিক সফরের অংশ হিসেবে আগামী মাসে কলম্বিয়া ও পেরুর মুখোমুখি হবে ব্রাজিল। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য এই দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। দলে ফেরানো হয়েছে তারকা ফরোয়ার্ড নেইমারকে। 


নেইমার ছাড়াও ডাক পেয়েছেন সম্ভাবনাময় ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র। ৭ সেপ্টেম্বর মিয়ামিতে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। আর ১১ সেপ্টেম্বর পেরুর বিপক্ষে লড়বে তিতের দল।

চোটের কারণে সবশেষ কোপা আমেরিকায় দলে ছিলেন না নেইমার। চোটে ছিলেন ভিনিসিয়ুসও। তবে এই দুজনকে অনুপস্থিতি কোপার শিরোপা জয়ে কোনো প্রভাব ফেলেনি। এর আগে পানামা ও চেক প্রজাতন্ত্রের বিপক্ষে প্রীতি ম্যাচে প্রথমবারের মতো ব্রাজিল দলে ডাক পেয়েও ইনজুরির কারণে খেলতে পারেননি ১৯ বছর বয়সী ভিনিসিয়ুস। 

কোপায় খেলা ব্রাজিল দল থেকে বাদ পড়েছেন সাতজন। তারা হলেন, ক্যাসিও, মিরান্ডা, ফিলিপে লুইস, উইলিয়ান, ফার্নান্দিনহো, গ্যাব্রিয়েল জেসুস ও এভারটন। 

ব্রাজিল স্কোয়াড:
গোলরক্ষক: এডেরসন (ম্যানচেস্টার সিটি), ইভান (পন্টে প্রেতা), ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: দানি আলভেজ (সাও পাওলো), ফ্যাগনার (করিন্থিয়ান্স), হোর্হে (সান্তোস), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), এডের মিলিতাও (রিয়াল মাদ্রিদ), মার্কুইনহোস (পিএসজি), থিয়াগো সিলভা (পিএসজি), সামির (উদিনেসে)। 

মিডফিল্ডার: আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফাবিনহো (লিভারপুল), অ্যালান (নাপোলি), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফিলিপ কুতিনহো (বার্সেলোনা)।

ফরোয়ার্ড: নেইমার (পিএসজি), রিচার্লিসন (এভারটন), ডেভিড নেরেজ (আয়াক্স), ব্রুনো হেনরিক (ফ্লামেঙ্গো), রবার্তো ফিরমিনো (লিভারপুল) ও ভিনিসিয়ুস জুনিয়র (রিয়াল মাদ্রিদ)।