বৈদেশিক অনুষ্ঠানে যোগ্য প্রার্থী মনোনয়নে ৮ সদস্যের কমিটি

বৈদেশিক অনুষ্ঠানে যোগ্য প্রার্থী মনোনয়নে ৮ সদস্যের কমিটি

বৈদেশিক বিভিন্ন অনুষ্ঠানে (প্রশিক্ষণ, সেমিনার, কর্মশালা ও উচ্চশিক্ষা) যোগ্য প্রার্থী মনােনয়নে উচ্চপর্যায়ের আট সদস্যের একটি কমিটি গঠন করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিবকে (বিশ্বস্বাস্থ্য ও জনস্বাস্থ্য) সভাপতি ও সিনিয়র সহকারী সচিব/উপসচিবকে (বিশ্ব স্বাস্থ্য সংস্থা-১) সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়।

এ কমিটির মাধ্যমে স্বাস্থ্যসেবা বিভাগের বিভিন্ন অপারেশনাল প্ল্যান এবং চতুর্থ স্বাস্থ্য, জনসংখ্যা ও পট সেক্টর কর্মসূচির প্রােগ্রাম ইমপ্লিমেন্টেশন প্ল্যানে (পিআইপি) সেক্টর কর্মসূচির আওতায় বৈদেশিক প্রশিক্ষণ, সেমিনার, ওয়ার্কশপ ও উচ্চশিক্ষার জন্য যোগ্য প্রার্থী মনোনীত করা হবে।

কমিটির অন্য সদস্যরা হলেন- যুগ্মসচিব (পার্সোনাল শাখা), যুগ্মসচিব (উন্নয়ন), যুগ্মসচিব (পরিকল্পনা), যুগ্মসচিব (বাজেট-১), যুগ্মসচিব (প্রশাসন-১) সংশ্লিষ্ট দফতর/সংস্থার প্রশিক্ষণ সংক্রান্ত দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, যথা (স্বাস্থ্য অধিদফতর/স্বাস্থ্য প্রকৌশল অধিদফতর/নার্সিং ও মিডওয়াইফারি অধিদফতর, ওষুধ প্রশাসন অধিদফতর/স্বাস্থ্য অর্থনীতি ইউনিট/ইডিসিএল/নিমিড অ্যান্ড টিসি/টেমে/বিশেষায়িত চিকিৎসা প্রতিষ্ঠান।

গত ২৪ অক্টোবর এ কমিটি গঠনের বিষয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ প্রশাসন-১ অধিশাখার যুগ্মসচিব শাহিদা খানম স্বাক্ষরিত এক অফিস আদেশ জারি হয়।