বেনজেমার গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

বেনজেমার গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

মস্কোর বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগে ৩-০ ব্যবধানে হারের পর দেয়ালে পিঠ ঠেকে গিয়েছিল রিয়াল মাদ্রিদের। চারদিক থেকে দুয়োধ্বনি ধেয়ে আসছিল। অবশেষে হারের দুঃসহ স্মৃতিকে পেছনে ফেলে জয়ের ধারায় ফিরলো রিয়াল। ঘরের মাঠে রায়ো ভায়েকানোকে ১-০ গোলের ব্যবধানে হারায় মাদ্রিদিস্তারা। একমাত্র জয়সূচক গোলটি করেন করিম বেনজেমা।

দু’দলের সর্বশেষ দেখায় ঘরের মাঠে রায়োকে ১০-২ গোলের ব্যবধানে হারিয়েছিল রিয়াল। কালের বিবর্তনে রিয়াল হারিয়েছে তার পুরনো জৌলুশ। ঘরের মাঠে রায়োর বিপক্ষে ১৩ মিনিটেই এগিয়ে যায় রিয়াল। মাঝমাঠের বা দিক থেকে ভাসকুয়েজের বাড়ানো বল নিজের নিয়ন্ত্রণে নিয়ে ডি বক্সের ভেতর থেকে কোনাকুনি শটে গোল করেন বেনজেমা। লিগে এটি তার ৬ষ্ঠ গোল।

৩৫ মিনিটে টনি ক্রুসের শট বারে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় রিয়াল। ঐ এক গোল ব্যাতীত পুরো ম্যাচেই রিয়াল তারকারা ছিলেন নিষ্প্রভ। কোনরকম আক্রমণই করতে পারেনি তারা রায়োর ডিবক্সের ভেতরে। দ্বিতীয়ার্ধেও বলার মত কোন আক্রমণ পরিচালনা করতে পারেনি তারা। ফলে এক গোলের ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

লিগের প্রথম ১৬ ম্যাচে মাত্র ২৪টি গোল করলো রিয়াল মাদ্রিদ। যা ১৯৯৩-৯৪ মৌসুমের পর লিগে তাদের সবচেয়ে বাজে গোল করার রেকর্ড। এই জয়ে বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধানে দুইয়ে কমিয়ে আনলো সান্তিয়াগো সোলারির দল।