বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে: আবহাওয়া অফিস

বুধ ও বৃহস্পতিবার বৃষ্টি হতে পারে: আবহাওয়া অফিস

গত কয়েকদিন ধরে বয়ে যাওয়া শৈত্যপ্রবাহ কিছুটা কমলেও এবার অন্তত দুইদিন ধরে চলবে বৃষ্টি। এরপর আবারও শীত পড়বে। বললেন আবহাওয়াবিদ আব্দুর রহমান। আজ সোমবার তিনি এ তথ্য জানান।
আব্দুর রহমান বলেন, গত ১২ ঘণ্টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল যশোরে ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। আর এই সময়ে রাজধানীতে ছিল ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। গত তিনদিনের তুলনায় আজ তাপমাত্রা কিছুটা বেড়েছে।
তিনি আরও বলেন, আগামী ২৯ ও ৩০ জানুয়ারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির পর তাপমাত্রা কমে আসবে।
এদিকে আবহাওয়া অধিদপ্তর জানায়, টাঙ্গাইল, ফরিদপুর, মাদারীপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা, নওগাঁ, যশোর, চুয়াডাঙ্গা,বরিশাল ও ভোলা অঞ্চলসহ রংপুর বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারী ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গায় প্রশমিত হতে পারে। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।
পূর্বাভাসে বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।