বিএনপিকে ডা. জাফরুল্লাহ জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন

বিএনপিকে ডা. জাফরুল্লাহ জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন

স্টাফ রিপোর্টার : ২০ দলীয় জোট থেকে জামায়াতকে তালাক (বাদ) দিয়ে বিএনপিকে রাস্তায় নামার পরামর্শ দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি দাবি করেন, তাহলে বাংলাদেশে গণতন্ত্রের মুক্তি আসবে এবং খালেদা জিয়াও মুক্ত হবেন। খালেদা জিয়ার মুক্তি এবং বুয়েটছাত্র আবরার ফাহাদ হত্যাকারিদের ফাঁসির দাবিতে গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধনে এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ। কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, আইনি লড়াইয়ে খালেদা জিয়া মুক্ত হবেন না। তাই সবাইকে আগামী দিনে রাস্তায় নেমে আন্দোলন করতে হবে। ডা. জাফরুল্লাহ চৌধুরী আরও বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার, মানুষের ভোটাধিকার ফিরিয়ে আনা এবং খালেদা জিয়াকে মুক্ত করার জন্য আন্দোলন করতে হবে। জামায়াত জোটে থাকলে আন্দোলন হবে না। এই যে আমীর খসরু। এটা আপনাদেরই দায়িত্ব। সব বিভেদ একটু ভুলে গিয়ে জামায়াতকে তালাক দিয়ে রাস্তায় নামুন। বাংলাদেশ আপনাদের সঙ্গে আছে।
বিএনপির প্রতিশ্রুতির অভাব রয়েছে : গয়েশ্বর
বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে বিএনপির প্রতিশ্রুতির অভাব রয়েছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান আফসার আহমদ সিদ্দিকীর ১৮তম মৃত্যুবার্ষিকী স্মরণে ‘আফসার আহমদ স্মৃতি ফাউন্ডেশন’র উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এই মন্তব্য করেন তিনি। গয়েশ্বর রায় বলেন, খালেদা জিয়া কারাগারে থাকতেও আমাদের উৎসাহ-উদ্দীপনা ভোঁতা হয়ে গেছে। আমাদের চেতনার বিস্ফোরণ ঘটে না কেন? তার মানে আমরা এবং আমাদের চেতনার মধ্যে তফাৎ আছে অথবা আমাদের প্রতিশ্রুতির অভাব রয়েছে। খালেদা জিয়া ছাড়া জাতীয়তাবাদী শক্তি নিথর হয়ে যাচ্ছে-এমন মন্তব্য করে নেতা-কর্মীদের উদ্দেশে বিএনপির এই নীতি-নির্ধারক বলেন, খালেদা জিয়াকে মুক্ত করতে আমাদের প্রতিশ্রুতিকে শক্ত অবস্থানে আনতে হবে। প্রতিশ্রুতি থেকে সাহসের সঞ্চার হয়। লক্ষ্য অর্জনের জন্য যখন প্রতিশ্রুতিতে আগাবো- তখন কোনো বাধাই আর আটকাতে পারবে না। এক্ষেত্রে সবাইকে প্রতিশ্রুতিশীল হতে হবে। সংগঠনের সভাপতি জাহানারা সিদ্দিকীর সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন-বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত প্রমুখ।
আন্দোলন গড়ে তোলার আহ্বান সেলিমা রহমানের : গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়াকে মুক্ত করতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয়তাবাদী সংগ্রামী দলের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচিতে এই আহ্বান জানান তিনি। সেলিমা রহমান বলেন, এই মুহূর্তে সবচেয়ে বেশি প্রয়োজন দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হওয়া। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে বিদায় করা। মানববন্ধনে বিএনপির তৈমুর আলম খন্দকার, শিরিন সুলতানা, অপর্ণা রায়সহ অন্যরা বক্তব্য রাখেন।