বিএনপি জয়ের ব্যাপারে শতভাগ গ্যারান্টি চায়: কাদের

বিএনপি জয়ের ব্যাপারে শতভাগ গ্যারান্টি চায়: কাদের

নির্বাচন কমিশনের স্বচ্ছতা ও জবাবদিহিতার ব্যাপারে বিএনপির অভিযোগের বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর কাদের বলেছেন, তাদের সমস্যা হলো, তারা চায় নির্বাচন কমিশন তাদের জয়ের ব্যাপারে শতভাগ গ্যারান্টি দিয়ে দিক। নির্বাচন কমিশন যতই নিরপেক্ষ হোক না কেন, তাদের তুষ্ট করা সম্ভব হবে না।

মঙ্গলবার (২৭ নভেম্বর) সন্ধ্যায় ফেনী শহরের একটি মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এ সময় ওবায়দুল কাদের আরো বলেন, নির্বাচন কমিশন গঠন করা হয়েছে সার্চ কমিটির সিদ্ধান্তের আলকে। কমিশনে তাদের পছন্দের লোক যেমন রয়েছে তেমনি আমাদের পছন্দের লোকও আছে। সব দলের পছন্দের আলোকে কমিশন নিরপেক্ষ ভূমিকা পালন করছে।

খালেদা জিয়ার মামলা এবং নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, খালেদা নির্বাচনে অংশ নিতে পারবেন কি পারবেন না, এটা একান্ত আদালতের এখতিয়ার। এ ক্ষেত্রে কোনো ধরনের হস্তক্ষেপ নেই আওয়ামী লীগের। খালেদা জিয়ার এ মামলা আওয়ামী লীগ দেয়নি, দিয়েছে সাবেক তত্ত্বাবধায়ক সরকার। খালেদা জিয়া-তারেক রহমান ঘুষের মাধ্যমে নাইকো চুক্তি করেছে, এটা আদালতে প্রমাণাধীন বিষয়।

আওয়ামী লীগের সাবেক নেতাদের ঐক্যফ্রন্ট ও বিএনপিতে যোগ দেওয়ার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, জনবিচ্ছিন্ন দলছুট নেতাদের নিয়ে বিএনপি ও ঐক্যফ্রন্ট ঐক্য গড়তে চায়। এমন ১শ’/ ৫শ’ নেতা চলে গেলেও আওয়ামী লীগের কিছু আসে যায় না।

ফেনীর পরশুরামে জাসদের প্রার্থী শিরিন আখতারের বিরুদ্ধে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সমর্থকদের বিক্ষোভ মিছিলের ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, আমরা এখনো মহাজোটের প্রার্থী আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেইনি। আনুষ্ঠানিক ঘোষণার পরেই এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।

তিনি বলেন, ফেনী ১ আসনে শিরিন আখতার এবং ৩ আসনে জেনারেল মাসুদকে মনোনয়ন দিয়েছে তাদের স্ব-স্ব দল। এটা মহাজোটের চূড়ান্ত সিদ্ধান্ত নয়।

হুসেইন মুহাম্মদ এরশাদের অসুস্থার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, তিনি প্রকৃতপক্ষেই অসুস্থ। এটি কোন ধরনের রাজনৈতিক অসুস্থতা নয়। অসুস্থতার কারণে তাকে সিঙ্গাপুরও নেওয়া হতে পারে।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য জাহানারা বেগম সুরমা, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম প্রমুখ।