বিএনপি অফিসে তালা দিলেন মনোনয়নবঞ্চিত মিলন সমর্থকেরা

বিএনপি অফিসে তালা দিলেন মনোনয়নবঞ্চিত মিলন সমর্থকেরা

বিএনপির কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনকে মনোনয়ন না দেওয়ায় তার সমর্থকেরা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মূল ফটকে তালা লাগিয়ে দিয়েছেন।


শনিবার (৮ ডিসেম্বর) বেলা ১১টায় কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকা মিলন সমর্থকেরা দুপুর পৌনে ১টার দিকে কার্যালয়ের ফটকে তালা মেরে দেন।

মিলনের অনুসারীদের দাবি, আসন্ন নির্বাচনে চাঁদপুর-১ আসন থেকে ধানের শীষ প্রতীকে মিলনকেই মনোনয়ন দিতে হবে। অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছেন মিলনের নির্বাচনী এলাকা চাঁদপুরের কচুয়া থানা বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীরা। তারা বলেন, মিলনের বদলে চাঁদপুর-১ (কচুয়া) আসনে ধানের শীষের মনোনয়ন যাকে দেওয়া হয়েছে, (বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেন) তিনি এলাকায় পরিচিত নন এবং দলের তৃণমূলের সঙ্গে তার কোনো যোগাযোগ নেই।

তাই মোশাররফ হোসেনের পরিবর্তে এহসানুল হক মিলনকেই মনোনয়ন দেওয়ার দাবি জানান তারা।

বিএনপি কার্যালয়ে তালা দেওয়ার ঘটনার বিষয়ে যোগাযোগ করলে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেন, দল কাউকে না চিনলে এমনিতে মনোনয়ন দিতে পারে না। এ বিষয়ে বিএনপির নীতি-নির্ধারকেরা সিদ্ধান্ত নেবেন।

বিএনপি কার্যালয়ের সামনে মিলন সমর্থকদের অবস্থান কর্মসূচিতে রয়েছেন কচুয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, যুবদলের সভাপতি ও আশরাফপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুদ এলাহী, ছাত্রদলের সভাপতি ইসমাইল হোসেন প্রমুখ।

তারা বলেন, সিদ্ধান্ত বদল (মিলনকে মনোনয়ন দেওয়া) না হওয়া পর্যন্ত এখানেই অবস্থান করবেন নেতাকর্মীরা।