বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিঁটকে পড়া শিশুর মৃত্যু

বাসের ধাক্কায় মায়ের কোল থেকে ছিঁটকে পড়া শিশুর মৃত্যু

কুষ্টিয়ার চৌড়হাস মোড়ে বাসের ধাক্কায় মায়ের কোল থেকে রাস্তায় ছিঁটকে পড়ে আহত শিশু আফিয়া (১) মারা গেছে। বৃহস্পতিবার (৩০ আগস্ট) ভোর ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

আফিয়া কুষ্টিয়া শহরের চৌড়হাস এলাকার সবজি ব্যবসায়ী হারুনের মেয়ে।

হারুন বংলানিউজকে জানান, মঙ্গলবার (২৮ আগস্ট) বেলা পৌনে ১২টার দিকে রাজশাহী থেকে ফরিদপুরগামী গঞ্জেরাজ পরিবহনের একটি বাস চৌড়হাস মোড়ের কাউন্টারে এসে থামে। ঠিক সে সময় থেমে থাকা বাসের সামনে দিয়ে এক বছরের শিশুকন্যা আফিয়াকে কোলে নিয়ে রাস্তা পার হচ্ছিলেন মা রিনা বেগম। হঠাৎ কোনো হর্ন ছাড়াই চালক খোকন বাসটি চালিয়ে এসে রিনাকে ধাক্কা দিয়ে পালিয়ে যান। এতে মায়ের কোল থেকে রাস্তার ওপর ছিঁটকে পড়ে আহত হয় আফিয়া। পরে স্থানীয়দের সহায়তায় আহত মা ও মেয়েকে উদ্ধার করে নিয়ে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। মাথায় আঘাত পাওয়ায় শিশুটির অবস্থার অবনতি হলে তাকে ওইদিন সন্ধ্যায় ঢাকা মেডিকেলে নেওয়া হয়। বুধবার (২৯ আগস্ট) সকাল ১১টায় সেখানে আফিয়ার অস্ত্রপচার করা হয়। পরে বৃহস্পতিবার (৩০ আগস্ট) ভোর ৫টার দিকে শিশুটির মৃত্যু হয়।

এদিকে, বাসের ধাক্কা দেওয়ার ভিডিওটি স্থানীয় একটি দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়লে তা মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে ফুঁসে ওঠে সচেতন মহল।  প্রতিবাদে বুধবার চৌড়হাস মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করেন স্থানীয়রা।
মানববন্ধনে ঘাতক গঞ্জেরাজ পরিবহনের চালককে আটক করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।