বালা: প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনের আয় বেশি

বালা: প্রথম দিনের চেয়ে দ্বিতীয় দিনের আয় বেশি

অকালে মাথায় টাক পড়ে যাওয়া ও হেয়ার ট্রান্সপ্ল্যান্টের সমস্যাকে উপজীব্য করে ‘বালা’ নির্মাণ করেছেন পরিচালক অমর কৌশিক। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন আয়ুষ্মান খুরানা। শুক্রবার (০৮ নভেম্বর) সিনেমাটি মুক্তি পেয়েছে। মাত্র দু’দিনেই এটি বক্স অফিস থেকে আয় করেছে প্রায় ২৬ কোটি রুপি।


মুক্তির প্রথম দিন ‘বালা’ আয় করে ১০ কোটি ১৫ লাখ রুপি। তবে দ্বিতীয় দিন এর আয় বেড়ে হয়েছে ১৫ কোটি ৭৩ লাখ রুপি। দুই দিনের মোট আয় ২৫ কোটি ৮৮ লাখ রুপি। বিশ্লেষকরা মনে করছেন, প্রথম সপ্তাহেই সিনেমাটি আয় ছাড়াবে ৪০ কোটি রুপি।

বলিউডের বাণিজ্যিক বিশ্লেষক তরণ আদর্শ টুইটারে লেখেন, প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিন ‘বালা’ বেশি ব্যবসা করেছে। তৃতীয় দিনের আয় সিনেমাটিকে ৪০ কোটি ছাড়িয়ে যেতে সাহায্য করবে।

আয়ুষ্মান খুরানা ছাড়াও সিনেমাটিতে আরও অভিনয় করেছেন- ভূমি পেডনেকর, ইয়ামি গৌতম, ধীরেন্দ্র কুমার, সৌরভ শুক্লা, জাভেদ জাফরি, সীমা পাওয়া, দীপিকা চিখলিয়া ও অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এতে বালা চরিত্রে হাজির হয়েছেন আয়ুষ্মান। যে কিনা টাক মাথায় চুল গজানোর জন্য ডিম থেকে গোবর সবই মাথায় লেপে নেন। কিন্তু কিছুতেই তার চুল গজায় না। এদিকে বালার ইচ্ছে সুন্দরী এক প্রেমিকার। উপায় না দেখে শেষপর্যন্ত তিনি চিকিৎসকের শরণাপন্ন হন। আর সেখানে গিয়েই বুঝতে পারেন হেয়ার ট্রান্সপ্ল্যান্টের বিষয়টিও একেবারেই সহজ নয়!

৪৫ কোটি রুপি ব্যয়ে নির্মিত সিনেমাটির বেশ গুণগান গাইছেন সমালোচকরা। ‘বাধাই হো’ ও ‘আন্ধাধুন’র মতো ‘বালা’ দিয়েও প্রশংসা পাচ্ছেন আয়ুষ্মান খুরানা।