বাধায় পড়ে সূচিই বদলে গেল পাকিস্তান-শ্রীলঙ্কা সিরিজের

বাধায় পড়ে সূচিই বদলে গেল পাকিস্তান-শ্রীলঙ্কা সিরিজের

দীর্ঘ ১০ বছর পর করাচি ন্যাশনাল স্টেডিয়ামে কোনো ওয়ানডে ম্যাচ হতে যাচ্ছিল। দর্শকদের আগ্রহ উদ্দীপনার কমতি ছিল না। কিন্তু পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডেটিতে বাগড়া দিয়ে বসলো বৃষ্টি।


 
দিনভর বৃষ্টির পর কোনো বল মাঠে না গড়িয়েই পরিত্যক্ত হয়েছে প্রথম ওয়ানডেটি। মাঠের অবস্থা এমনই ছিল যে, হাতে আরও একদিন সময় থাকলেও বোধ হয় প্রস্তুত করা যেতো না। মাঠের একটা অংশ তো এক-দেড়ফুট পানির নিচেই চলে গিয়েছিল।

প্রথম ওয়ানডেটা পরিত্যক্ত হয়েছে। দ্বিতীয় ম্যাচটিও এই করাচি স্টেডিয়ামে। মাঠের যা অবস্থা, তাতে দ্বিতীয় ওয়ানডে নিয়েও শঙ্কায় পড়ে গেছেন আয়োজকরা। এমনিতে এই ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২৯ সেপ্টেম্বর। সেটিকে ২৪ ঘন্টা পিছিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

লঙ্কান বোর্ডের সঙ্গে আলোচনা করেই এমন সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। নতুন সূচিতে করাচি ন্যাশনাল স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩০ সেপ্টেম্বর।

পিসিবির পরিচালক জাকির খান এক বিবৃতিতে বলেছেন, ‘এই সপ্তাহের অসময়ে ভারি বৃষ্টিপাত আমাদের নতুন করে সিরিজ সিডিউল সাজাতে বাধ্য করেছে। আমি শ্রীলঙ্কা ক্রিকেটের কাছে কৃতজ্ঞ, সেইসঙ্গে আমাদের ব্রডকাস্টারদের প্রতি, নতুন সিডিউলে তারা সম্মতি দিয়েছেন। আমরা চাই না বৃষ্টির কারণে গুরুত্বপূর্ণ এই দ্বিপক্ষীয় সিরিজে আর কোনো ম্যাচ পরিত্যক্ত হোক।’

সিরিজের তৃতীয় ওয়ানডের সূচি অবশ্য অপরিবর্তিতই থাকছে। ২ অক্টোবরই করাচিতে অনুষ্ঠিত হবে ম্যাচটি। এরপর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে লাহোরে যাবে দুই দল।