বাংলাদেশের সেরা বিশ্বকাপ একাদশ

বাংলাদেশের সেরা বিশ্বকাপ একাদশ

বাংলাদেশ ১৯৯৯ সাল থেকে ক্রিকেট বিশ্বকাপে অংশগ্রহণ করছে। এখন পর্যন্ত টাইগাররা খেলেছে পাঁচটি বিশ্বকাপ। বাংলাদেশের এই পাঁচটি বিশ্বকাপের পারফর্মেন্স যাচাই করে বিশ্বকাপে বাংলাদেশের সেরা একাদশ নির্বাচন করেছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো।

ক্রিকইনফো এই একাদশে নরাইল এক্সপ্রেস মাশরাফি বিন মর্তুজাকেই অধিনায়ক রাখা হয়েছে। এই একাদশে ক্রিকেটাদের মধ্যে বর্তমানে জাতীয় দলে খেলছেন ৮ জন।

বাংলাদেশ যখন ১৯৯৯ সালের প্রথম বিশ্বকাপে অংশে নেয় সেই ম্যাচে স্কটল্যান্ড ও পাকিস্তানকে হারায় টাইগাররা। সেই ম্যাচ জয়ের দুই নায়ক হলেন মিনহাজুল আবেদিন নান্নু ও খালেদ মাহমুদ সুজন। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো তাদের দুইজনকে একাদশে রেখেছে।

বিশ্বকাপ সেরা একাদশে উইকেটরক্ষক ও ব্যাটসম্যান হিসাবে জায়গা করে নিয়েছেন মুশফিকুর রহিম। সাইলেন কিলার খ্যাত মাহমুদুল্লাহ রিয়াদ ও তামিম ইকবালও আছেন এই একাদশে।

এদিকে বিশ্বকাপে গুরুত্বপূর্ণ সময়ে পারফর্ম করায় মোহাম্মদ রফিক, সাকিব আল হাসান এবং রুবেল হোসেন জায়গা করে নিয়েছেন এতে।

ক্রিকইনফো প্রকাশিত বাংলাদেশের বিশ্বকাপ সেরা একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মাহমুদুল্লাহ রিয়াদ, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মিনহাজুল আবেদিন, মোহাম্মদ আশরাফুল, খালেদ মাহমুদ, মোহাম্মদ রফিক, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন।